Agaminews
August

ঝিনাইদহ জেলাকে সর্বাত্মক লকডাউন ঘোষণা


আগামী নিউজ | এম বুরহান উদ্দীন, ঝিনাইদহ জেলা প্রতিনিধি  প্রকাশিত: জুন ২২, ২০২১, ০৯:২৯ এএম
ঝিনাইদহ জেলাকে সর্বাত্মক লকডাউন ঘোষণা

ফাইল ছবি

ঝিনাইদহঃ করোনাভাইরাসের সংক্রমণ আশংজনকভাবে বৃদ্ধি পাওয়ায় ঝিনাইদহ জেলাকে সর্বাত্মক লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন। সোমবার (২১ জুন) রাত ১১টার দিকে জেলা প্রশাসক মজিবর রহমান স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে এ ঘোষণা দেওয়া হয়।  

গণবিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, মঙ্গলবার (২২ জুন) সন্ধ্যা ৬টা থেকে আগামী ৩০ জুন মধ্যরাত পর্যন্ত জেলায় সার্বিক কার্যাবলী/চলাচল (জনসাধারণের চলাচলসহ) সকল প্রকার ব্যবসা প্রতিষ্ঠান, হোটেল-রেস্তোরা, গণপরিবহন এবং জরুরী প্রয়োজন ব্যতীত জন চলাচল বন্ধ থাকবে। জরুরী প্রয়োজনে বাড়ির বাইরে বের হলে স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক অবশ্যই মাস্ক পরিধান করতে হবে। সামাজিক অনুষ্ঠানসহ সকল ধরণের গনজমায়েত ও বিনোদন কেন্দ্র বন্ধ থাকবে। কাঁচাবাজার ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি সকাল ৮টা হইতে বিকাল ৪টা পর্যন্ত উন্মুক্ত স্থানে স্বাস্থ্যবিধি মেনে ক্রয়-বিক্রয় করা যাবে। শুধুমাত্র শুধুমাত্র আইন শৃঙ্খলা জরুরী পরিসেবা যেমন, কৃষি উপকরণ (সার বীজ কীটনাশক কৃষি যন্ত্রপাতি ইত্যাদি), খাদ্যশস্য ও খাদ্যদ্রব্য পরিবহন, ত্রাণ বিতরণ, স্বাস্থ্যসেবা, covid-19 টিকা প্রদান, বিদ্যুৎ, পানি, গ্যাস, জ্বালানী, ফায়ার সার্ভিস, টেলিফোন, ইন্টারনেট (সরকারি বেসরকারি) গণমাধ্যম, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া, বেসরকারি নিরাপত্তা ব্যবস্থা ডাক সেবাসহ অন্যান্য জরুরি ও অত্যাবশকীয় পণ্য ও সবার সঙ্গে সংশ্লিষ্ট অফিস সমুহ, তাদের কর্মচারী ও যানবাহন এবং পণ্যবাহি ট্রাক/লরি, এ নিষেধাজ্ঞার আওতা বহির্ভূত থাকবে বলে বলা হয়েছে। এছাড়া উপযুক্ত বিধি নিষেধ অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর আইনগত পদক্ষেপ গ্রহণ করা হবে বলে উল্লেখ করা হয়। 

প্রসঙ্গত, সর্বশেষ গত ২৪ ঘণ্টায় ২০৫ নমুনা পরীক্ষায় ৯৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এছাড়া মারা গেছেন ৪ জন। এর আগের দিন ১৬৪ জনের নমুনা পরীক্ষায় ৯০ জনের করোনা শনাক্ত হয়। এদের মধ্যে ৪ জন মারা যান। 

এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৪৯১ জন। এরমধ্যে সুস্থ হয়েছেন ২ হাজার ৮৭৬ জন। এছাড়া করোনায় মারা গেছেন ৭০ জন।