Agaminews
August

কলাপাড়ায় শিক্ষা উপকরণ, বৃত্তি ও বাইসাইকেল পেলো রাখাইন শিক্ষার্থীরা


আগামী নিউজ | রাসেল কবির মুরাদ, কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি প্রকাশিত: জুন ২১, ২০২১, ০৭:২৩ পিএম
কলাপাড়ায় শিক্ষা উপকরণ, বৃত্তি ও বাইসাইকেল পেলো রাখাইন শিক্ষার্থীরা

ছবিঃ আগামী নিউজ

পটুয়াখালীঃ জেলার কলাপাড়ায় প্রধানমন্ত্রীর উপহার বাই সাইকেলসহ বিভিন্ন শিক্ষা উপকরন, শিক্ষা বৃত্তি পেলো রাখাইন জনগোষ্ঠীর ২১৮ শিক্ষার্থী। সোমবার বেলা ১১ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে আনুষ্ঠানিক এসব শিক্ষার্থীদের হাতে এ উপকরনগলো তুলে দেয়া হয়।

এসময় ১১৮ রাখাইন শিক্ষার্থীকে শিক্ষা বৃত্তি, ৮০ শিক্ষার্থীকে শিক্ষা উপকরণ ও ৩০ জন ছাত্রীকে স্কুলে যাওয়ার জন্য বাই সাইকেল দেয়া হয়। অনূষ্ঠানে এছাড়াও কলাপাড়া রাখাইন জনগোষ্ঠীর প্রথম শিক্ষার্থী হিসেবে মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পাওয়ায় রাখাইন শিক্ষার্থী ম্যাচোখেন মৌকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সন্মাননা ক্রেষ্ট ও নগদ অর্থ প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পটুয়াখালী-৪, (কলাপাড়া-মহিপুর-রাঙ্গাবালী) আসনের সংসদ সদস্য ও প্রতিরক্ষা মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য অধ্যক্ষ আলহাজ্ব মো: মহিব্বুর রহমান মহিব।

কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হকের সভাপতিত্বে এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এস এম রাকিবুল আহসান, পটুয়াখালী-বরগুনা বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘের সভাপতি নিউ নিউ খেইন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শাহিনা পারভীন সীমা, ধুলাস্বর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল জলিল, কলাপাড়া প্রেসক্লাব সভাপতি হুমায়ুন কবির, কুয়াকাটা প্রেসক্লাবের সাবেক সভাপতি এ এম মিজানুর রহমান বুলেট, কলাপাড়া রিপোর্টার্স ইউনিটির সাধারন সম্পাদক মো: ফরিদ উদ্দিন বিপুসহ রাখাইন জনগোষ্ঠীর শিক্ষার্থী ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে বাস্তবায়নাধীন বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা শীর্ষক কর্মসূচীর আওতায় কলাপাড়ায় রাখাইন ছাত্র-ছাত্রীদের মধ্যে এসব শিক্ষা বৃত্তি, শিক্ষা উপকরণ ও বাইসাইকেল বিতরণ করা হয়।