Dr. Neem on Daraz
Victory Day

গোবিন্দগঞ্জে তারেক হত্যা মামলার মূলহোতা ফারুক গ্রেফতার


আগামী নিউজ | মানিক সাহা, গাইবান্ধা জেলা প্রতিনিধি প্রকাশিত: জুন ১৬, ২০২১, ০১:২৩ পিএম
গোবিন্দগঞ্জে তারেক হত্যা মামলার মূলহোতা ফারুক গ্রেফতার

ছবি: সংগৃহীত

গাইবান্ধাঃ জেলার গোবিন্দগঞ্জে জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে বিশ্ববিদ্যালয় ছাত্র তারেক হাসান (২৫) হত্যার মূল আসামী ফারুককে গ্রেফতার করেছে গোবিন্দগঞ্জ থানা পুলিশ। মঙ্গলবার দিবাগত রাত ২টার দিকে তাকে বগুড়া জেলার দুপচাঁচিয়া থেকে থেকে গোপন সংবাদের ভিত্তি অভিযান চালিয়ে  গ্রেফতার করে গোবিন্দগঞ্জ থানা পুলিশ।

পারিবারিক জমি-জমা নিয়ে বিরোধের জেরে গত ৫ জুন দুপুরে গোবিন্দগঞ্জ উপজেলার কামারদহ ইউনিয়নের খাঁপাড়া গ্রামে পূর্ব পরিকল্পিতভাবে দেশীয় অস্ত্র শস্ত্র নিয়ে ফারুক সহ বেশ কয়েকজন সন্ত্রাসী তারেকের বাড়িতে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর করে এবং তারেককে উপর্যুপুরি ছুড়িকাঘাত করে। এ সময় তারেকের চিৎকারে প্রতিবেশীরা এগিয়ে এলে সন্ত্রাসীরা পালিয়ে যায়।

স্থানীয়রা তারেককে উদ্ধার করে প্রথমে গোবিন্দগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং পরে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গত ১১জুন রাতে তার মৃত্যু হয়। নিহত তারেক ঢাকার একটি বিশ^বিদ্যালয়ে আইটি প্রোগ্রামিংয়ে অধ্যয়নরত ছিল। করোনায় বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় বাড়ীতে পরিবারের সাথে অবস্থান করছিলেন। ঘটনার দিন তাকে একটি ঘরের মধ্যে আটকে রেখে ফারুক উপর্যপরি ছুরিকাঘাতে আহত করে।

গত ৬ জুন তারেকের মা তাহেরা বেগম বাদী হয়ে গোবিন্দগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন। মামলায় ফারুক, ছামছুল, জলিল, পারুল, পারভীন ও ফাহিমা সহ বেশ কয়েকজনকে আসামি করা হয়। এরপর ওই মামলায় তারেক ব্যতীত ৪ জন আদালতে হাজির হয়ে জামিন নিলেও ফারুক পলাতক ছিল।

বিষয়টি নিশ্চিত করে গোবিন্দগঞ্জ থানার অফিসার ইনচার্জ একেএম মেহেদী হাসান আগামী নিউজকে জানান, তারেক হত্যার মূল কিলার ছিল ফারুক। মঙ্গলবার দিবাগত রাত ২টার দিকে অভিযান চালিয়ে তাকে বগুড়া জেলার দুপচাঁচিয়া থেকে গ্রেফতার করা হয়েছে। আজ তাকে ফারুককে আদালতে সোপর্দ করে রিমান্ড আবেদন করা হবে।

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে