Agaminews
Dr. Neem
Dr. Neem Hakim
আরডি প্রকল্পের আওতায়

খোকসায় মাছ চাষীদের মাঝে উপকরণ বিতরণ 


আগামী নিউজ | হুমায়ুন কবির, কুষ্টিয়া জেলা প্রতিনিধি প্রকাশিত: জুন ১০, ২০২১, ০৯:০৯ পিএম
খোকসায়  মাছ চাষীদের মাঝে উপকরণ বিতরণ 

ছবি: আগামী নিউজ

কুষ্টিয়াঃ ২০২০-২০২১ অর্থবছরের ইউনিয়ন পর্যায়ে মৎস্য চাষ প্রযুক্তি সেবা সম্প্রসারণ প্রকল্প (দ্বিতীয় পর্যায়ের) (দ্বিতীয় সংশোধনী) এর আওতায় আরডি চাষীদের মাঝে মাছের পোনা, খাদ্য (ফিড) ও উপকরণ বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার ( ১০ জুন) দুপুরে উপজেলা মৎস্য অফিসের সামনে মাছের পোনা ও উপকরণ বিতরণ অনুষ্ঠিত হয়।  

উপজেলা মৎস্য অফিসার রাশেদ হাসান এর উপস্থিতিতে উপজেলার বাছাইকৃত মৎস চাষীদের মধ্যে থেকে  ৬ জন কে প্রদর্শনীর জন্য  ( কার্প মিশ্রচাষ, মনোসেক্স তেলাপিয়া, শিং- মাগুর, পাঙ্গাশ চাষ, পাবদা-গুলশা ২টি) তৃতীয় ধাপের উপকরণ হিসেবে খাদ্য বিতরণ করা হয়। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মেজবাহ্ উদ্দীন।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান সেলিম রেজা, উপজেলা কৃষি অফিসার সবুজ কুমার সাহা, সহকারী কমিশনার (ভূমি) ইসাহাক আলী, উপজেলা প্রাণিসম্পদ অফিসার পলাশ চন্দ্র রায় সহ উপজেলা মৎস্য অফিসের কর্মচারীগণ ও আরডি চাষীগণ। 

উপকারভোগী প্রদর্শনী প্রাপ্তরা হলেন শিমুলিয়া ইউনিয়নের শ্রী অর্জুন হালদার, মিরাজুল ইসলাম, আজাদুর রহমান ও শোমসপুর ইউনিয়নের হেলাল তরফদার। 

খোকসা উপজেলা মৎস্য কর্মকর্তা রাশেদ হাসান জানান, ইউনিয়ন পর্যায়ে মৎস্য চাষীদের মাছ চাষের উৎসাহ প্রদানের লক্ষে সরকারের প্রণোদনার অংশ হিসাবে দ্বিতীয় ধাপে মনোসেক্স পোনা ৬ হাজার ৬'শ টি, পাবদা- গুলশা ১৩ হাজার ৩০০ টি ও কার্প মিশ্র ৪'শ টি পোনা ও মাছের খাবার (ফিড) প্রদর্শনী এবং বিভিন্ন উপকরণ প্রদান করা হয়। উল্লেখ্য প্রতিটা প্রদর্শনীতে সরকারের ঘোষিত ৫০ হাজার টাকা করে ৬ জন মৎস চাষীদের মাঝে ৩ লক্ষ টাকা ব্যয় হচ্ছে।