Agaminews
Dr. Neem
Dr. Neem Hakim

৯দিনে খোকসায় সাংবাদিক ব্যাংকারসহ ১০ জনের করোনা সনাক্ত


আগামী নিউজ | হুমায়ুন কবির, কুষ্টিয়া জেলা প্রতিনিধি প্রকাশিত: জুন ১০, ২০২১, ০৫:৪৬ পিএম
৯দিনে খোকসায় সাংবাদিক ব্যাংকারসহ ১০ জনের করোনা সনাক্ত

ছবিঃ আগামী নিউজ

কুষ্টিয়াঃ জেলার খোকসা উপজেলা গত ৯ দিনে ভুমি অফিসের কর্মচারী, একটি তফশীলি ব্যাংকের দুই কর্মচারী ও স্থানীয় সাংবাদিক সহ ১০ জন করোনা আক্রান্ত হওয়েছেন। উপজেলায় বর্তমানে করোনা আক্রান্ত হয়ে আইসুলেশনে রয়েছেন ১৩ জন। ষ্টাফ করোনা আক্রান্ত হওয়ায় ভুমি অফিসে জনসাধারণের প্রবেশ সীমিত করা হয়েছে।
 
উপজেলা ভুমি অফিসের স্টাফ সাইদুল ইসলামের করোনা আক্রান্ত হওয়ায় খবর নিশ্চিত হওয়া যায় বৃহস্পতিবার (১০ জুন) সকালে। তার পর থেকে হঠাৎ করে অফিসে জনসাধারণের প্রবেশ সীমত করে দেওয়া হয়। সেবা নিতে আসারা বিরম্বনায় পরে যায়।
 
পরে ভুমি অফিসে সেবা নিতে আসাদের বারান্দার গ্রীলের বাইরে রেখে সেবাদান শুরু করা হয়। তবে বিশেষ প্রয়োজনে স্বাস্থ্য বিধি অনুসরণ করে জনসাধারণকে অফিসে ঢোকার ব্যবস্থ্য নিশ্চিত করেছে কর্তৃপক্ষ। এ ছাড়া সোনালী ব্যাংক খোকসা শাখার এক কর্মকর্তা আক্রান্তের খবর নিশ্চিত করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা। গত ৬ জুন স্থানীয় সাংবাদিক করোনায় আক্রান্ত হয়েছে বলে নিশ্চিত হওয়াগেছে।
 
সহকারী কমিশনার (ভুমি) ইসাহাক আলী জানান, তার অফিস ষ্টাফ সাইদুর রহমান তিন দিন আগে থেকে ছুটিতে রয়েছে। সে ছাড়া অন্য কারো মধ্যে করোনার উপসর্গ নেই। করোনা সংক্রমন বৃদ্ধি পাওয়ায় অফিসের ভিতরে জনসাধারণে প্রবেশ সীমিত করা হয়েছে।
 
তিনি আরো জানান, সাইদুল একা নিদ্রিষ্ট একটি কক্ষে বসতেন। সে তার নিজের এলাকা থেকে সংক্রমিত হয়েছে বলেও তিনি মনে করেন। অফিস লকডাউনের সম্ভাবনা নেই বলে তিনি সাফ জানিয়ে দেন।
 
এদিকে বৃহস্পতিবার (১০ জুন) এ রিপোর্ট লেখার আগে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: কামরুজ্জামান সোহেল থেকে পাওয়া তথ্যে জানা গেছে, বর্তমানে উপজেলার এক সাংবাদিক ও ব্যাংক কর্মকর্তাসহ ১৩ জন করোনা আক্রান্ত হয়ে আইসুলেশনে রয়েছেন। গত ১ জুন থেকে ৯ জুন ২৮ টি পুরুষ ও ৯ টি নমুনা কুষ্টিয়া ল্যাবে পাঠিয়ে ১০ জন করোনা পজিটিভ সনাক্ত হয়েছে। এদের মধ্যে  ৭ জন পুরুষ ও  ৩ জন মহিলা। এ পর্যন্ত উপজেলায় মোট করোনা আক্রান্ত হয়েছেন ২১৪ জন। তাদের মধ্যে সুস্থ্য হয়েছেন ১৯৫ জন। অন্যস্থানে মারা যাওয়া এক ব্যক্তিসহ মোট ৭ জনের মৃত্যু হয়েছে।