Agaminews
Dr. Neem
Dr. Neem Hakim

অবৈধভাবে ভারত থেকে বাংলাদেশে প্রবেশের সময় ১৬ জন আটক


আগামী নিউজ | এম বুরহান উদ্দীন, ঝিনাইদহ জেলা প্রতিনিধি প্রকাশিত: জুন ৭, ২০২১, ০৪:৫২ পিএম
অবৈধভাবে ভারত থেকে বাংলাদেশে প্রবেশের সময় ১৬ জন আটক

ছবি : আগামী নিউজ

ঝিনাইদহঃ জেলার সীমান্তবর্তী উপজেলা মহেশপুর সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারত থেকে বাংলাদেশে প্রবেশের সময় ১৬ জনকে আটক করেছে ৫৮ বিজিবি। সোমবার ভোরে সীমান্তের মাটিলা ও খোসালপুর গ্রামের বিভিন্ন স্থান থেকে তাদেরকে আটক করা হয়।

আটকৃতরা হলেন- খুলনা জেলার রাধামাধবপুর গ্রামের আকবর মোল্লার স্ত্রী নাজমা আক্তার (৪০) ও তার ছেলে রওশন খান (১৩)। বাগেরহাটের আব্দুর রউফ হাওলাদারের ছেলে মো. শহিদুল ইসলাম (৪৫), তার স্ত্রী মোছা. শিউলি আক্তার (৩৪) ও মেয়ে মোছা. কুলছুম (১৫), নড়াইল জেলার ডাংগা গ্রামের রাজ্জাক আলী খন্দকারের ছেলে মো. সাজ্জাদ আলী খন্দকার (৪০), তার স্ত্রী মোছা. সাজেদা খন্দকার (২৮), ছেলে রাহাত আলী খন্দকার (৭) ও মেয়ে মোছা. ফাতেমা খাতুন (৪)। একই গ্রামের কুদ্দুস মোল্লার ছেলে মো. মুরাদ মোল্লা (৩৪), তার স্ত্রী ইসমত আরা (৩০), ছেলে মো. মাকসুদুল ইসলাম (১৪) ও নূর মোহাম্মদ (১২)। উপজেলার বড়নাল গ্রামের ইদ্রিস মল্লিকের মেয়ে মোছা. নিলুফা (৪৫), সদর উপজেলার বাহিরগ্রাম গ্রামের শরিফুল ফকিরের মেয়ে মোছা. শিল্পী আক্তার (২২) ও পিরোজপুর জেলার দক্ষিণ ভবানিপুর গ্রামের আব্দুস সুবহান মাঝির ছেলে মো. রাসেল মাঝি (২০)।

৫৮ বিজিবির সহকারী পরিচালক মোহাম্মদ নজরুল ইসলাম খান আগামী নিউজকে জানান, কয়েকজন বাংলাদেশী নাগরিক ভারত থেকে বাংলাদেশে অবৈধভাবে প্রবেশের চেষ্টা করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে রবিবার রাতে ও সোমবার ভোরে জেলার মহেশপুর উপজেলার সীমান্তে মাটিলা ও খোসালপুর গ্রামে আলাদা অভিযান চালায় বিজিবি'র সদস্যরা। সে সময় জুলুলী মদিনাতুল উলুম দাখিল মাদ্রাসার ছাদের উপর থেকে এবং খোসালপুর সীমান্ত এলাকার নেপা বাজারের চা দোকানের সামনে হতে অবৈধভাবে ভারত হতে বাংলাদেশে প্রবেশ করার অপরাধে ১৬ জনকে  আটক করা হয়।

তিনি জানান, এ ঘটনায় আটককৃতদের বিরুদ্ধে মহেশপুর থানায় অবৈধভাবে সীমান্ত পারাপারের অভিযোগে মামলা দায়ের করে থানায় সোপর্দ করা হয়েছে।