Dr. Neem on Daraz
Victory Day

ফরিদপুরে এসিল্যান্ডের হস্তক্ষেপে বন্ধ হলো বাল্য বিবাহ


আগামী নিউজ | সুমন ইসলাম, ফরিদপুর জেলা প্রতিনিধি প্রকাশিত: জুন ৬, ২০২১, ০৯:০২ পিএম
ফরিদপুরে এসিল্যান্ডের হস্তক্ষেপে বন্ধ হলো বাল্য বিবাহ

ছবি: আগামী নিউজ

ফরিদপুরঃ সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাসুম রেজার নির্দেশনা অনুযায়ী রবিবার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আল-আমিন এর হস্তক্ষেপে বাল্য বিবাহের মত এক অভিশাপ থেকে রক্ষা পেল ১৬ বছর বয়সী এক স্কুল শিক্ষার্থী। 

রবিবার (৬ জুন) বিকাল ৩ টার দিকে ফরিদপুর সদর উপজেলাধীন কানাইপুর ইউনিয়নের লক্ষীপুর গ্রামের মোছা: সুমাইয়া আক্তারের বাল্য বিবাহের আয়োজন করে তার পিতা সাজেদ মোল্লা, খবর পেয়ে সেই বাড়িতে হাজির হন সদর এসিল্যান্ড ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আল-আমিন ও ভ্রাম্যমান আদালতের একটি বিশেষ টিম, প্রশাসনের উপস্থিতি টের পেয়ে বর (জাহিদ শেখ)  রেখে পালিয়ে যায় বরযাত্রীরা। 

প্রশাসনের কঠোর হস্তক্ষেপে বন্ধ হয় এই মেয়েটির বাল্য বিবাহ, দেশের এই দূর্যোগ কালীন সময়ে অধিক লোকজন জমায়েত করে বাল্য বিবাহের আয়োজন করায় মেয়ের বাবাকে বাল্যবিবাহ নিরোধ আইন, ২০১৭ মোতাবেক জরিমানা করা হয় এবং মেয়ের ১৮ বছর না হওয়া পর্যন্ত বিয়ে দিবে না এই বিষয়ে উভয় পক্ষের লিখিত মুচলেকা নেওয়া হয়।
 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে