Agaminews
Dr. Neem
Dr. Neem Hakim

বেতাগী এলজিইডি’র প্রকৌশলীর বিরুদ্ধে দূর্নীতির অভিযোগ


আগামী নিউজ | বরগুনা প্রতিনিধি প্রকাশিত: জুন ৪, ২০২১, ১০:৫০ পিএম
বেতাগী এলজিইডি’র প্রকৌশলীর বিরুদ্ধে দূর্নীতির অভিযোগ

ফাইল ফটো

বরগুনাঃ জেলার বেতাগী  উপজেলা প্রকৌশলী শিপলু কর্মকার কর্মক্ষেত্রে অনিয়ম-দুর্নীতির ফিরিস্তি এবার যাচ্ছে খোদ প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার কার্যালয়ে। পছন্দসই ঠিকাদারকে কাজ পাইয়ে দেওয়া এবং সংক্ষুব্ধদের কৌশলে শায়েস্তা করাসহ বহুমুখী অভিযোগে বিদ্ধ এই কর্মকর্তার বিরুদ্ধে মুখ খুলেছেন এক ঠিকাদার।
 
খোঁজ নিয়ে জানা গেছে, বরগুনার বেতাগী উপজেলায় সম্প্রতি সময় কয়েকটি সড়ক ও কালভাট নির্মাণ কাজ চলছে। এসব সড়ক ও কালভার্ট নির্মাণে নিম্মমানের নির্মান সামগ্রী ব্যবহার করা হচ্ছে স্থানীয়দের এমন অভিযোগে। এসব কাজের মান দেখতে সরেজমিনে যায় গণমাধ্যমকর্মী। একই সাথে বেতাগী উপজেলা প্রকৌশলীর কাছে এসব কাজের তথ্য চাওয়া হয়। তবে কাজের তথ্য না দিয়ে প্রকৌশলী সাংবাদিককে অকথ্য ভাষায় গালাগালি করেন। এর আগে চলতি বছরের ফেব্রুয়ারি মাসে বেতাগী উপজেলার কাজিরাবাদ ইউনিয়নে নির্মাণাধীন ইউনিয়ন ভূমি অফিসের ভবনের ছাদ ধসে পড়েছে।
 
নিম্নমানের সামগ্রী দিয়ে ভবন নির্মাণ করায় ভবনের ছাদের একাংশ ধসে পড়েছে বলে অভিযোগ উঠছে। ভবনের ছাদ ধসে পড়ার কারণ জানতে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর বরগুনা কার্যালয়। তখন এলাকাবাসীর অভিযোগ করেছিলেন ভবনটি নির্মাণে নিম্নমানের সামগ্রী ব্যবহার করে আসছেন। এছাড়া নির্মাণ কাজে প্রকৌশলীর গাফিলতি রয়েছে বলেও এলাকাবাসী অভিযোগ তুলেছেন।
 
সংবাদ পরিবেশনের জন্য মুঠোফোনে তথ্য চাওয়ায় সাংবাদিকদের সাথে অশ্লীল ভাষা ব্যবহার করেন বেতাগী  উপজেলা প্রকেীশলী। ওই কর্মকর্তা সাংবাদিকের ব্যক্তিগত বিষয় তুলে তাকে গালাগালি করেন। রাত সাড়ে আটটার দিকে এই ঘটনা ঘটে। স্থানীয়দের অভিযোগের প্রেক্ষিতে সংবাদ পরিবেশনের জন্য এই তথ্য চাওয়া হয়েছে বলে জানা যায়।
গণমাধ্যমকর্মী ও বেতাগী উপজেলা প্রকৌশলী কথোপকথনের অডিও রেকডিং ক্লিপ সমাজিক যোগাযোগ মাধ্যমে মুহূর্তে ভাইরাল হয়েছে। এতে শোনা যাচ্ছে উপজেলা প্রকৌশলী কাছে এক সংবাদকর্মী বেতাগী উপজেলার  বিভিন্নস্থানের সড়ক ও কালভাট নির্মাণের তথ্য চাইলে ওই প্রকৌশলী কোনো ধরণের তথ্য না দিয়ে তাকে অকথ্য ভাষায় গালাগালি করেন। ওই প্রকৌশলী  সাংবাদিককে সাংবাদিকতা শিখে তার সাথে কথা বলতে বলেন। এবং এটাও বলেন, আপনি বেশি কথা বাড়াইয়েন না আপনি সাংবাদিক না সংবাদকর্মী। এক পর্যায় তিনি ওই সাংবাদিককে তুই তাহারি বলতে শুরু করেন, তোকে  তুই বললে তুই কি করবি? চোদনারফো ইত্যাদি!
 
ভুক্তভোগী ওই গণমাধ্যমকর্মী বলেন, বেতাগীর বেশ কিছু প্রকপ্লের কাজ চলমান রয়েছে। এসব কাজের অনিয়মের অভিযোগ বিষয় বেতাগী উপজেলা প্রকৌশলী শিপলু কর্মকর্তারের  কাছে তথ্য চাইলে তিনি আমাকে অকথ্য  ভাষায় গালাগালি করেন। অভিযোগের বিষয় প্রকৌশলী শিপলু কর্মকারের মুঠোফোনে কল দিলে তিনি ফোন রিসিভ করেনি। 
 
এ বিষয় স্থানীয় সরকার অধিদপ্তর (এলজিইডি) বরগুনা জেলা নির্বাহী প্রকৌশলী এসএম আরিফুর রহমান বলেন, আমি একটি অডিও কল রেকডিং পেয়েছি। আপনাদের কাছে সময় চাই, আমি এই ঘটনার ব্যবস্থা নেবো।