Dr. Neem on Daraz
Victory Day

ঝালকাঠিতে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী


আগামী নিউজ | আব্দুর রাজ্জাক সিকদার, ঝালকাঠি প্রতিনিধি  প্রকাশিত: মে ২৯, ২০২১, ০৯:১৯ পিএম
ঝালকাঠিতে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী

ছবি: আগামী নিউজ

ঝালকাঠিঃ ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে সৃস্ট জলোচ্ছ্বাসে বেড়িবাঁধ ভেঙে এবং মাছের ঘের তলিয়ে উপকূলীয় জেলাগুলোতে ব্যাপক ক্ষতি হয়েছে জানিয়ে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান বলেছেন, ইয়াসের প্রভাবে ক্ষতিগ্রস্ত বিষখালী নদীর ঝালকাঠি থেকে বামনা পর্যন্ত বেড়িবাঁধ নির্মাণের জন্য প্রধানমন্ত্রীর কাছে সুপারিশ করা হবে। সরকার সব সময় দুর্যোগে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে আছে এবং থাকবে। তাদের সহযোগিতায় সব ধরণের পদক্ষেপ গ্রহণ করা হবে বলেও জানান প্রতিমন্ত্রী।

তিনি শনিবার (২৯ মে) দুপুরে ঝালকাঠির কাঁঠালিয়া উপজেলার পশ্চিম আউড়া গ্রামের আশ্রয়ন প্রকল্প পরিদর্শকালে এসব কথা বলেন।

ডা. এনামুর রহমান নবনির্মিত আশ্রয়ন প্রকল্পের ঘরগুলো ঘুরে দেখেন। সেখানে বসবাসকারীদের খোঁজখবর নেন এবং কথা বলেন। এসময় আশ্রয়কেন্দ্রে বসবাসকারীদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন প্রতিমন্ত্রী।

ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভূমিহীন মানুষদের জন্য ঘর করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন, আমরা তা বাস্তবায়ন করছি। কাঁঠালিয়ায় অত্যন্ত সুন্দরভাবে ঘরগুলো তৈরি করা হয়েছে, যারা এখানে বসবাস করছেন তারাও খুশি। সরকারের এ প্রকল্প সফল হওয়ায় তিনি সন্তোষ প্রকাশ করেন।

প্রতিমন্ত্রীর সঙ্গে ছিলেন কাঁঠালিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. এমাদুল হক মনির, উপজেলা নির্বাহী কর্মকর্তা সুফল চন্দ্র গোলদার, ঝালকাঠি প্রেসক্লাব সাধারণ সম্পাদক এ্যাড. আককাস সিকদার,উপজেলা প্রকল্প বাস্তাবায়ন কর্মকর্তা আবদুর রহমান ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা পুলক চন্দ্র রায় ও কেন্দ্রীয় ছাত্র লীগের দুর্যোগ ও ত্রাণ বিষয়ক সম্পাদক ইমরান জোমাদ্দার, আমুয়া ইউপি চেয়ারম্যান আমিরুল ইসলাম ফোরকান, কাঠালিয়া প্রেসক্লাব সাধারণ সম্পাদক মো. মাসুউদুল আলম।
 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে