Dr. Neem on Daraz
Victory Day

আগামী নিউজে সংবাদ প্রকাশের পর তিন প্রতিবন্ধী পাচ্ছে সরকারি বেসরকারি সহায়তা


আগামী নিউজ | শরীয়তপুর জেলা প্রতিনিধি প্রকাশিত: মে ৬, ২০২১, ০৭:০০ পিএম
আগামী নিউজে সংবাদ প্রকাশের পর তিন প্রতিবন্ধী পাচ্ছে সরকারি বেসরকারি সহায়তা

ছবিঃ আগামী নিউজ

শরীয়তপুরঃ জেলার ভেদরগঞ্জ উপজেলার ছয়গাও ইউনিয়নের ছয় নাম্বার ওয়ার্ডের একটি হতদরিদ্র পরিবারের ৪ জন সদস্যের মধ্যে ৩ জনই প্রতিবন্ধী হয়ে চিকিৎসা এবং অর্থ কস্টে দিন কাটাচ্ছে। 
 
গত সোমবার (৩ মে) তারিখে আগামী নিউজে “ভেদরগঞ্জে তিন প্রতিবন্ধীর দিন কাটছে চিকিৎসা ও অর্থ কষ্টে” শীর্ষক সংবাদটি প্রচার হয়। এতে জেলায় ব্যাপক আলোড়ন সৃষ্টি করে মানুষের মাঝে।
 
তাদের এই প্রতিবন্ধী সংসারের হাল ধরার মতো কেউ নেই, এতে ব্যাপক অর্থ কস্ট সহ খাদ্য এবং চিকিৎসা সেবা থেকে বহু বছর বঞ্চিত রয়েছেন বলে জানান তাদের মা রোকেয়া বেগম।
 
যে বিষয় টি জানা ছিলো না উপজেলা নির্বাহী কর্মকর্তা তানভীর আল নাসিফ এর নিকট। এতে আগামী নিউজ এর মাধ্যমে বিষয়টি জেনে তাৎক্ষণিক তাদের খোঁজ খবর নেন তিনি। 
 
এ ছাড়াও তিনি তাদের জন্য খাদ্য সামগ্রী এবং নগদ অর্থ নিয়ে হাজির হন এ অসহায় প্রতিবন্ধী তিন ভাই বোনের বাড়িতে। এতে ছয়গাও ইউনিয়নের চেয়ারম্যান কে নিয়ে তাদের খাবার এবং নগদ অর্থ দিয়ে সহায়তা প্রদান করেন তিনি। 
 
এ ছাড়াও তাদের চিকিৎসা সেবা দেওয়া হবে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা তানভীর আল নাসিফ। 
 
এদিকে বিষয়টি আগামী নিউজ এর মাধ্যমে সবার নিকট জানাজানি হলে অসহায় এই পরিবারের পাশে দাড়াতে শুরু করেছে বিভিন্ন সেচ্ছাসেবী সংগঠন এবং সমাজসেবী মানুষ। 
 
ইতিমধ্যে শরীয়তপুর নাগরিক অধিকার আন্দোলন এর সাধারণ সম্পাদক মোঃ জুয়েল আহমেদ মোল্লা নগদ অর্থ দিয়ে সহায়তা প্রদান করেছেন বলে জানিয়েছেন তিনি। 
 
এসময় শরীয়তপুর নাগরিক অধিকার আন্দোলন এর সভাপতি মোঃ আবুল কালাম আজাদ এবং সাধারণ সম্পাদক মোঃ জুয়েল আহমেদ মোল্লা আগামী নিউজকে জানান, আমরা মাল্টিমিডিয়া অনলাইন পোর্টাল আগামী নিউজ এর মাধ্যমে এ প্রতিবন্ধী পরিবারের বিষয় টি জেনেছি। আমাদের সংগঠন তাদের পাশে সবসময় সাধ্য অনুযায়ী সাহায্য সহযোগিতা করবে এবং পাশে থাকবে। 
 
এদিকে এ বিষয়ে ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তানভীর আল নাসিফ আগামী নিউজ কে বলেন, গত সোমবার আগামী নিউজ এর মাধ্যমে জানতে পারলাম উপজেলার ছয়গাও ইউনিয়নের ছয় নাম্বার ওয়ার্ডে একই ঘরের তিনজন প্রতিবন্ধী, এবং তাদের পরিবার টি খুবি দরিদ্র এবং অর্থ কষ্টে রয়েছে। 
 
এতে বিষয় টি জানার পরে ছয়গাও ইউনিয়নের চেয়ারম্যান সহ তাদের বাসায় গিয়ে তাদের খোঁজ খবর নিয়ে তাদের কিছু খাবার এবং নগদ অর্থ দেয়া হয়েছে। পরবর্তীতে আমাদের পরিকল্পনা রয়েছে তাদের জন্য প্রথমে একটি ঘর দেয়া, সেই সাথে তাদের পরিবার টি যেনো আর অর্থ কষ্টে না থাকে সেজন্য তাদের স্থায়ী কিছু করে দেয়া।
 
এ ছাড়াও তাদের চিকিৎসা সেবা প্রদান করা হবে সরকারি খরচে। আরেকটি বিষয় হচ্ছে এই পরিবার টি খুবই দরিদ্র সে ক্ষেত্রে অনেক প্রবাসী আমাকে মুঠো ফোনে কল করে খোঁজ নিচ্ছে তাদের বিষয়ে এবং তারা আর্থিক সহায়তা করবে বলে আমাকে জানিয়েছেন তারা।
 
তবে তারা সরকারি ভাতা পাচ্ছে বলে জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা তানভীর আল নাসিফ।
 
আগামীনিউজ/এএস
আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে