Agaminews
Dr. Neem
Dr. Neem Hakim

কুড়িগ্রামে নকল কারখানায় জরিমানা


আগামী নিউজ | জাহাঙ্গীর আলম, কুড়িগ্রাম প্রতিনিধি প্রকাশিত: মে ৪, ২০২১, ০৮:১০ পিএম
কুড়িগ্রামে নকল কারখানায় জরিমানা

ছবি: আগামী নিউজ

কুড়িগ্রাম: বিএসটিআই এর অনুমোদন বিহীন আইসক্রিম ও লাচ্ছা সেমাই তৈরীর কারখানায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালিয়ে কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে তিনটি কারখানায় প্রায় ৯৫ হাজার টাকা জরিমানা আদায় ও কারখানা সিলগালা করা হয়েছে। 

সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট জাহাঙ্গীর আলমের নেতৃত্বে মঙ্গলবার (৪ মে) দুপুরে এই অভিযান পরিচালনা করা হয়। এসময় বিএসটিআই এর রংপুর বিভাগীয় কার্যালয়ের  ফিল্ড অফিসার (সিএম) দেলোয়ার হোসেন উপস্থিত ছিলেন।

জানা গেছে, উপজেলার পাইকেরছড়া ইউনিয়নের পাটেশ্বরী বাজার এলাকার মৃত ওসমান গনীর পুত্র সাহাদুজ্জামান মুক্তা আইসক্রিম নামে একটি কারখানা, ভূরুঙ্গামারী বাজারে ইসমাইল হোসেন নামে এক ব্যক্তির ভাই ভাই আইসক্রিম নামে একটি কারখানা ও জয়মনিরহাট ইউনিয়নের খাটামারী গ্রামের ঝুমুর আলীর পুত্র কাদের আলী  খাটামারী গ্রামে নাম বিহীন লাচ্চা সেমাই উৎপাদন করে আসছে। শুধু তাই নয়, এ সকল ভেজাল পণ্য উৎপাদন করে নামি দামি ব্রান্ডের প্যাকেটে ঢুকিয়ে তা বাজারজাত করা হচ্ছে।

গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার দুপুরে সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেটে জাহাঙ্গীর আলম এর আদেশে ভ্রাম্যমান আদালত এসব কারখানায় পৃথক পৃথক অভিযান চালিয়ে মুক্তা আইসক্রিমের ২৫ হাজার, ভাই ভাই আইসক্রিমের ২৫ হাজার এবং লাচ্ছা তৈরি কারখানার ৪৫ হাজার  মোট ৯৫ হাজার টাকা জরিমানা আদায় করে। পরে আইসক্রিম ও লাচ্চা সেমাই ব্যবহৃত সামগ্রী ধ্বংশ করা হয় এবং কারখানা  গুলো সিলগালা করে দেওয়া হয়।

আগামীনিউজ/নাহিদ