Agaminews
Dr. Neem
Dr. Neem Hakim

রাজারহাটে চাকিরপশার বিল খনন কাজের উদ্বোধন


আগামী নিউজ | জাহাঙ্গীর আলম কুড়িগ্রাম জেলা প্রতিনিধি প্রকাশিত: মে ৪, ২০২১, ০৭:৫৮ পিএম
রাজারহাটে চাকিরপশার বিল খনন কাজের উদ্বোধন

ছবি: আগামী নিউজ

কুড়িগ্রামঃ জেলার রাজারহাটে বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন বিএডিসি রংপুর অঞ্চলের ভূ-উপরিস্থ পানি সংরক্ষনের মাধ্যমে ক্ষুদ্র সেচ উন্নয়ন ও সেচ দক্ষতা বৃদ্ধিকরণ প্রকল্পের অর্থায়নে চাকিরপশার বিল খনন কাজের উদ্বোধন হয়েছে।

মঙ্গলবার (৪ মে) বিকেলে বিএডিসির নির্বাহী প্রকৌশলী হুসাইন মুহাম্মদ আলতাফ হোসেনের সভাপতিত্বে চাকিরপশার বিলের খনন কাজের উদ্বোধন করেন রাজারহাট উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহিদ ইকবাল সোহরাওয়ার্দী বাপ্পী।

আনছারী কন্সট্রাকশন ও রাফি বিল্ডারের যৌথভাবে ১৬ লক্ষ টাকা ব্যয়ে চাকিরপশার বিলের ইটাকুড়ি হতে নাফাডাঙ্গা ব্রিজ পর্যন্ত দুই কিঃমিঃ খনন কাজ বাস্তবায়ন করবে। 

এ সময়ে নদী রক্ষা গণ কমিটির সম্ননয়ক ড.তুহিন ওয়াদুদ বলেন চাকিরপশার বিলের এই জলাবদ্ধতা ছিলো দীর্ঘদিনের সমস্যা, আমরা প্রায় চার বছর ধরে আন্দোলন করে আসছি অবশেষে আজ সফল।

তিনি আরও বলেন চাকিরপশার বিলের খনন কাজের মধ্য দিয়ে এই এলাকার মানুষের স্বপ্ন আজ পূরন হতে চলেছে। বিলের স্বাভাবিক যে স্রোতের গতিধারা ছিলো তা দখলদার বাহিনী পুকুর খনন করে ও নদী সংলগ্ন ব্রিজের সামনে ঘের দিয়ে স্রোতের সেই গতি প্রবাহ বন্ধ করে দিয়েছিলো,যার ফলে অতি বৃষ্টির ফলে হাজার হাজার একর জমির ফসল তলিয়ে যেত।কৃষকদের বিপুল পরিমান ফসল নষ্টের সম্মুখীন হতে হতো। 

এসময়ে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আশিকুর ইসলাম মন্ডল সাবু,উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম,উপজেলা ছাত্রলীগের যুগ্ন আহবায়ক সুমন কুমার রায়,মোশারফ হোসেন, রিপন পারভেজ,মুন প্রমুখ।

আগামীনিউজ/নাহিদ