Agaminews
Dr. Neem
Dr. Neem Hakim

দুপচাঁচিয়ায় ঈদের কেনাকাটায় নারীরা এগিয়ে


আগামী নিউজ | দেওয়ান পলাশ, দুপচাঁচিয়া (বগুড়া) প্রতিনিধি প্রকাশিত: মে ৪, ২০২১, ০৫:১৬ পিএম
দুপচাঁচিয়ায় ঈদের কেনাকাটায় নারীরা এগিয়ে

ছবি: আগামী নিউজ

বগুড়াঃ জেলার দুপচাঁচিয়া উপজেলা সদরের বিভিন্ন মার্কেটে ঈদ উপলক্ষে কেনাকাটায় বেড়েছে প্রচন্ড ভিড় । ঈদের কেনাকাটায় পুরুষদের তুলনায় বেশি সংখ্যক নারী ক্রেতা লক্ষ্য করা গেছে। অনেকক্ষেত্রে নারীদের সংগে আছে শিশুরাও।

মঙ্গলবার ( ৪ মে) সকাল থেকেই শহরে ক্রেতাদের ভিড় জমতে শুরু করে। ক্রেতা ও যানবাহনের ভিড়ে শহরের প্রাণকেন্দ্র সিও অফিস বাসস্ট্যান্ড এলাকায় কিছুক্ষণ পর পর যানজট লক্ষ্য করা গেছে। তাছাড়া সিও অফিস বাসস্ট্যান্ড সংযুক্ত আক্কেলপুর ও তালোড়া রোডে দেখা গেছে অস্বাভাবিক জনচাপ। ঈদের কেনাকাটায় সৃষ্ট এ জনচাপে সংখ্যার আধিক্যে নারীরা এগিয়ে।

উপজেলা সদরের নিউ মার্কেট, জোবেদা মার্কেট, চেয়ারম্যান মার্কেট,ওবায়দুল মার্কেটসহ বিভিন্ন মার্কেটের কাপড়ের দোকানগুলিতে নারীরা ক্রেতারা ভিড় জমিয়েছেন পুরুষের তুলনায় তিনগুন বেশি হারে। জুতার দোকানগুলোতেও একই হারে নারীদের ভিড় লক্ষ্য করা গেছে। এছাড়া কসমেটিকস এর দোকানগুলিতে নারীদের ভিড় থাকছে একচেটিয়াভাবে।

গ্রামাঞ্চল থেকে কেনাকাটা করতে আসা একজন নারী ক্রেতা বলেন, আমরা বেশিরভাগ সময় গৃহবন্দি থাকি। অনেক সময় প্রয়োজনীয় জিনিসপত্র না কিনে আমরা অপেক্ষা করি ঈদের মার্কেটে কেনার জন্য। বছরের অন্য সময়ে তেমন মার্কেটে না আসলেও ঈদের মার্কেটে আসার জন্য পারিবারিক সাপোর্ট থাকে।

উপজেলার নিউমার্কেটে কেনাকাটা করতে আসা তানিয়া বলেন, আমি পরিবারের পুরুষদের জন্য পছন্দ করে কাপড়চোপড় ও অন্যান্য জিনিসপত্র কিনতে মার্কেটে এসেছি । তিনি আরও জানান,  পরিবারের পুরুষরা নিজেদের চেয়ে নারীদের পছন্দ কে গুরুত্ব দিয়ে থাকেন।

আগামীনিউজ/নাহিদ