Agaminews
Dr. Neem
Dr. Neem Hakim

নড়িয়ায় কৃষকদের ধান কেটে দিচ্ছে ছাত্রলীগ


আগামী নিউজ | মোঃ জামাল হোসেন,শরীয়তপুর প্রতিনিধি প্রকাশিত: এপ্রিল ২৯, ২০২১, ০৭:২১ পিএম
নড়িয়ায় কৃষকদের ধান কেটে দিচ্ছে ছাত্রলীগ

ছবি: আগামী নিউজ

শরীয়তপুর: জেলার নড়িয়ার ভূমখাড়া ইউনিয়নের নয়াকান্দি গ্রামের দুজন কৃষকের ক্ষেতের ধান কাটা এবং মাড়াই করার লোক না পাওয়ার কারনে নষ্ট হওয়ার উপক্রম হচ্ছিল।

খবরটি গিয়ে পৌঁছায় নড়িয়া উপজেলা ছাত্রলীগের আহবায়ক আসাদুজ্জামান বিপ্লবের কাছে, তাৎক্ষণিকভাবে সে নড়িয়া উপজেলা ছাত্রলীগের সকল নেতাকর্মী নিয়ে ছুটে যায় ভূমখাড়া ইউনিয়নের সেই কৃষকদের কাছে।

এবং বিষয় টির সত্যতা পেয়ে ধান কেটে এবং মাড়াই করে বাড়ি পৌঁছে দেন সেই দুজন কৃষকের ধান গুলো। 
 
জানা গেছে,পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এমপি মহোদয়ের সার্বিক সহযোগিতায় নড়িয়া উপজেলা ছাত্রলীগের আহবায়ক আসাদুজ্জামান বিপ্লবের নেতৃত্বে উপজেলা ছাত্রলীগের নেতাকর্মী এভাবেই উপজেলার বিভিন্ন ইউনিয়নে কৃষকদের ধান কেটে এবং মাড়াই করে বাড়ি পৌঁছে দিচ্ছে বলে জানা গেছে। 

তবে তাদের এই মহৎ উদ্যোগ দেখে  সকলের দোয়া এবং ভালোবাসা পাচ্ছেন ছাত্রলীগের এই নেতাকর্মীরা।
 
জানা গেছে, নড়িয়া উপজেলা ছাত্রলীগের আহবায়ক আসাদুজ্জামান বিপ্লবের নেতৃত্বে এ কর্মসূচিতে অংশগ্রহণ করেন, যুগ্ম-আহ্বায়ক স্বপন দেওয়ান, শিমুল হাওলাদার, নেসার শেখ, বিল্লাল হোসাইন বিজয়, সদস্য নয়ন সিকদার, জনি আহমেদ, মোঃ নূর এ আলম, আমিনুল ইসলাম খান, সাইফুল ইসলাম জুম্মন, সাইফুল ইসলাম, জিল্লুর রহমান, নজরুল ইসলাম লাকুরিয়া, মাহাবুব মাদবর, ইসতিয়াক আহম্মেদ সানিল, হৃদয় মৃধা, সাইফুল ইসলাম পাবেল, ইউনিয়ন ছাত্রলীগ নেতা রফিকুল ইসলাম খান, সাজিদ মাদবর, সাব্বির আহমেদ ঢালী, মোহাম্মদ আলী, হিমেল সরদার হিমন, সাগর, নাঈম সিকদার, সজিব মাহমুদ নোবেন, সাইদুল মাঝী, নূর ইসলাম, রাকিব বালী, আবরার সরদার, রাহাত মাদবর, ফয়সাল শরীফ, সৌরভ সরদার, সোহেল সরদার, রাহাত মালত, ফাহিম বেপারী, আফিফ ফরাজি, মেহেদি হাসান সৌরভ, মাহাবুব মাঝী, আরমান ঢালি, জিহাদ, মেহেদি, জয় প্রমূখ।

ছাত্রলীগ নেতাকর্মীরা পাকা ধান কেটে দেয়ায় বিভিন্ন ইউনিয়নের কৃষকরা জানান,  লকডাউনে শ্রমিক সংকটের কারণে পাকাধান কাটতে পারছিলাম না। এছাড়াও এলাকায় যে শ্রমিক পাওয়া যায় তাদের মজুরি খুব বেশি। ক্ষেতের ধান পাকার পরও তা কাটতে না পারায় কিছুটা ক্ষতির শঙ্কায় ছিলাম। আমাদের এমন অসহায়ত্বের কথা শুনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এবং পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এমপি মহোদয়ের সার্বিক সহযোগিতায় নড়িয়া উপজেলা ছাত্রলীগের আহবায়ক আসাদুজ্জামান বিপ্লব ভাই আরও নেতাকর্মী সঙ্গে নিয়ে এসে টাকা-পয়সা ছাড়াই আমাদের ক্ষেতের ধান কেটে দেন। ছাত্রলীগের নেতাকর্মীরা যেভাবে আমাদের ধান কাটতে সাহায্য করেছেন তা কখনও ভুলব না।

এ ব্যাপারে নড়িয়া উপজেলা ছাত্রলীগের আহবায়ক আসাদুজ্জামান বিপ্লব বলেন, করোনাভাইরাসের সংক্রমনের কারণে জমির পাকা ধান নিয়ে কাটতে না পেরে বিপাকে পড়েছেন নড়িয়া উপজেলার অনেক অসহায় কৃষক।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এবং পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এমপির সার্বিক সহযোগিতায় নড়িয়া উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা কৃষকের ধান কেটে দিচ্ছি। এ সংকটকালে যে সকল কৃষক অসহায় তাদের ধান কেটে ঘরে তুলে দেবে ছাত্রলীগ নেতাকর্মীরা। 

গতবারও আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এবং পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এমপি মহোদয়ের সার্বিক সহযোগিতায় কৃষকের ধান কেটে বাড়ি পৌছে দিয়েছি। এর ধারাবাহিকতা অব্যাহত থাকবে।

আগামীনিউজ/নাহিদ