Agaminews
Dr. Neem
Dr. Neem Hakim

প্রতিদিন ২শ অসহায় মানুষের পাশে ‘পথশিশু ফাউন্ডেশন’


আগামী নিউজ | ডেস্ক রিপোর্ট প্রকাশিত: এপ্রিল ২৮, ২০২১, ১০:০৭ পিএম
প্রতিদিন ২শ অসহায় মানুষের পাশে ‘পথশিশু ফাউন্ডেশন’

ছবি: আগামী নিউজ

রংপুর: মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য। কথাগুলোকে বাস্তবে রূপ দিচ্ছে পথশিশু ফাউন্ডেশন। অসহায় মানুষের বিষন্ন মুখ দেখে প্রাণ কাঁদে সংগঠনের প্রতিটি সদস্যের। তাই করোনা মহামারির মধ্যেও রোজা রেখে নিজেদের বিলিয়ে দিচ্ছে অসহায় মানুষদের মুখে হাসি ফোঁটানোর জন্য। 

প্রতিবছরের মত এবারও রমজান মাসব্যাপী ইফতার কর্মসূচি গ্রহণ করেছে পথশিশু ফাউন্ডেশন। গত ১৪ এপ্রিল প্রথম রোজায় সোবহানবাগ এলাকায় অসহায় ছিন্নমূল মানুষদের মাঝে ইফতার বিতরণ এর মাধ্যমে মাসব্যাপী ইফতার সামগ্রী উপহার কর্মসূচি শুরু করে পথশিশু ফাউন্ডেশন।

২০২০ সালের ৩০ মার্চ পথশিশু ফাউন্ডেশন প্রতিষ্ঠার পর থেকে পথশিশু ও ছিন্নমূল মানুষের মাঝে খাদ্য প্রদান সহ বিভিন্ন ধরনের সামাজিক সহায়তা প্রদান করা হয়, আর্থিক, ব্যবসায়িক পণ্য উপহার, হুইলচেয়ার প্রদান, বাজার সহায়তা, শীতবস্ত্র প্রদান, এতিমখানা ও মাদ্রাসায় সহায়তা সহ যেকোন দরিদ্র মানুষের পাশে সহায়তার হাত বাড়িয়ে দেয় পথশিশু ফাউন্ডেশন।

প্রথম রোজা থেকে একে একে ১১ রোজা পর্যন্ত পান্থপথ, ধানমন্ডি ৩২, আড়ং সিগন্যাল, শংকর,গাজীপুর, বরিশাল, গোলাপবাগ,কুষ্টিয়া, নান্দাইল, রাজশাহী, কুড়িগ্রাম, গফরগাঁও, ভালুকা, গাজীপুর এলাকায় প্রতিদিন প্রায় ২০০ মানুষের মাঝে ইফতার সামগ্রী উপহার দিয়ে আসছে পথশিশু ফাউন্ডেশন। দেশী ও বিদেশী বাংলাদেশিদের অর্থায়নে পরিচালিত হচ্ছে দৈনিক ইফতার সামগ্রী উপহার।

পথশিশু ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা ও সভাপতি নুরুল আলম নয়ন আগামীনিউজকে  বলেন, আমরা অসহায় মানুষদের পাশে দাঁড়াতে চাই। পুরো রমজানব্যাপী এ ইফতার কার্যক্রম চলমান থাকবে ইনশাআল্লাহ এবং ভবিষ্যতে পথশিশু ফাউন্ডেশনের নিজস্ব শেল্টার হোম তৈরি করে এতিম পথশিশুদের বাসস্থানের ব্যবস্থা করার পরিকল্পনা চলমান আছে।

আগামীনিউজ/নাহিদ