Agaminews
Dr. Neem
Dr. Neem Hakim

ঈদের আগ পর্যন্ত চট্টগ্রামে গণপরিবহন বন্ধ


আগামী নিউজ | শরীফ হায়দার, চট্টগ্রাম জেলা প্রতিনিধি প্রকাশিত: এপ্রিল ২৮, ২০২১, ১১:৩৬ এএম
ঈদের আগ পর্যন্ত চট্টগ্রামে গণপরিবহন বন্ধ

ফাইল ফটো

চট্টগ্রামঃ মহামারী করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে তৃতীয় দফা লকডাউন ঘোষণা করায় পবিত্র ঈদুল ফিতরের আগে চট্টগ্রামে গণপরিবহন না চালানোর সিদ্ধান্ত নিয়েছে পরিবহন মালিকদের সংগঠন মেট্রোপলিটন মালিক গ্রুপ।
 
মালিক পক্ষের এই সংগঠন ঈদের আগে অল্প কয়েকদিনের দিনের জন্য অনুমতি পেলেও নানা কারন দেখিয়ে গণপরিবহন চালাতে রাজি হচ্ছে না।
 
বর্তমান সময়ে বিশ্বব্যাপী চলমান মহামারী করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে বিশ্বের অন্যান্য দেশের মত বাংলাদেশ ও সংক্রমণ প্রতিরোধে গত (৫ এপ্রিল) সারাদেশে এক সপ্তাহের জন্য লকডাউন ঘোষণা করে বাংলাদেশ সরকার।
 
কিন্তু সংক্রমণ নিয়ন্ত্রণে না আসায় প্রথম দফা লকডাউন শেষে দ্বিতীয় দফার পর গতকাল ( ২৭ এপ্রিল) তৃতীয় দফা আরও এক সপ্তাহের লকডাউন ঘোষণা করেছে সরকার।
 
ঈদের আগে তৃতীয় দফা লকডাউন শেষে এক সপ্তাহ সময় পেলেও এই সময়ে রাস্তায় গাড়ি নামাতে রাজি নয় মালিক পক্ষ।
 
মালিক পক্ষ দাবী করে প্রথম দফা লকডাউনের সময় বেশীরভাগ মানুষ শহর ছেড়ে গ্রামে চলে গেছে এবং করোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধির কারনে স্বাস্থ্যবিধি মেনে গাড়ি চালানো কঠিন হবে।
 
কয়েকজন মালিক আগামী নিউজকে বলেন, ঈদের আগে গণপরিবহন চালানোর সিদ্ধান্ত নিলে মালিকরা আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হবেন। কারণ লকডাউনের শুরুতেই অনেক মানুষ শহর ছেড়ে গ্রামে চলে গেছে। তারা ঈদের আগে আর শহরে আসবেন না।
 
বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম মেট্রোপলিটন পরিবহন মালিক গ্রুপের মহাসচিব বেলায়েত হোসেন আগামী নিউজেকে বলেন, ঈদের আগে নগরীতে গণপরিবহন চলছে না, এধরনের সিদ্ধান্ত নিয়েছি আমরা। কারণ স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন চালাতে গেলে আমরা আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হবো তাই ঈদের আগে রাস্তায় গাড়ী না নামানোর সিদ্ধান্ত নিয়েছি আমরা।
 
আগামীনিউজ/এএস