Agaminews
Dr. Neem
Dr. Neem Hakim

ময়মনসিংহের উপজেলা চেয়ারম্যান সাময়িক বরখাস্ত


আগামী নিউজ | আনোয়ার সাদত জাহাঙ্গীর, ময়মনসিংহ প্রকাশিত: এপ্রিল ১৬, ২০২১, ১২:২৪ পিএম
ময়মনসিংহের উপজেলা চেয়ারম্যান সাময়িক বরখাস্ত

ময়মনসিংহঃ সরকারি কর্মকর্তাদের সাথে অশোভন আচরণ ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের অনাস্থার কারণে মুক্তাগাছা উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই আকন্দকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। মঙ্গলবার স্থানীয় সরকার বিভাগের উপসচিব মোহাম্মদ সামছুল হক স্বাক্ষরিত চিঠিতে এ তথ্য জানানো হয়। এখন থেকে প্যানেল চেয়ারম্যান-১ চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন।

চিঠিতে আরও উল্লেখ রয়েছে, "উপজেলা পরিষদ আইন,১৯৯৮ অনুসারে ময়মনসিংহ জেলার মুক্তাগাছা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আব্দুল হাই আকন্দকে উপজেলা পরিষদ চেয়ারম্যান পদ থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো।

জানা যায়, বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই আকন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নেওয়ার পর থেকেই উপজেলার বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে অশোভন আচরণ করতেন। এ ছাড়া উপজেলার সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিলে উপজেলা পরিষদের চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব করেছেন। এ সব অভিযোগের ভিত্তিতে আব্দুল হাই আকন্দকে চেয়ারম্যানের পদ থেকে সাময়িক বহিষ্কার করা হয়।

মুক্তাগাছা উপজেলা নির্বাহী অফিসার বরখাস্তের চিঠির বরাত দিয়ে জানান, সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অনাস্থা প্রস্তাব দেন,যা বর্তমানে তদন্তাধীন রয়েছে।                          

বহিষ্কৃত চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই আকন্দ তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে বলেন তাকে ষড়যন্ত্রমূলকভাবে অভিযোগ দিয়ে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

আগামীনিউজ/জনী