Dr. Neem on Daraz
Victory Day

বেতনের দাবিতে আশুলিয়ায় শ্রমিকদের বিক্ষোভ


আগামী নিউজ | হাসান ভূঁইয়া, সাভার প্রতিনিধি প্রকাশিত: এপ্রিল ১২, ২০২১, ০৮:৫৫ পিএম
বেতনের দাবিতে আশুলিয়ায় শ্রমিকদের বিক্ষোভ

ছবি: আগামী নিউজ

ঢাকা: সাভারের আশুলিয়ায় বকেয়া বেতনের দাবিতে আঞ্চলিক সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে সিলভার গ্যালারী নামের এক পোশাক তৈরি কারখানার প্রায় ৯ শতাধিক শ্রমিক।

সোমবার (১২ এপ্রিল) বিকেল সাড়ে ৫ টার দিকে আশুলিয়ার জিরাবো এলাকায় জিরাবো- বিশমাইল আঞ্চলিক সড়ক অবরোধ করে এ বিক্ষোভ করে তারা। পরে কারখানা কর্তৃপক্ষ ও পুলিশ এসে শ্রমিকদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দেয়।

শ্রমিকরা জানায়, কারখানা কর্তৃপক্ষ হঠাৎ করে গত ২৪ মার্চ মৌখিকভাবে ঘোষণা দেয় কারখানাটি স্থানান্তর করা হবে আশুলিয়ার জিরাবো এলাকায়। এ ঘোষণা শুনে শ্রমিকরা আন্দোলন করলে দুই মাসের বেতন বকেয়া রেখে কারখানা বন্ধ ঘোষণা করা হয়। পরে দফায় দফায় আন্দোলনের পর কারখানা কর্তৃপক্ষ ১২ এপ্রিল শ্রমিকদের সকল পাওনাদি পরিশোধ করার কথা জানান। কিন্তু আজ তারা বকেয়া বেতন পরিশোধ করেনি। এ কারনে গাজিরচট এলাকার সিলভার গ্যালারী থেকে জিরাবো এলাকার সিলভার অ্যাপারেলস লিমিটেড কারখানার সামনে সড়ক অবরোধ করে অবস্থান নিয়েছে শ্রমিকরা।  

এ ব্যাপারে কারখানা কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার চেষ্টা করলেও কাউকে পাওয়া যায়নি।

আগামীনিউজ/নাহিদ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে