Agaminews
Dr. Neem
Dr. Neem Hakim

পীরগঞ্জে অগ্নিকান্ডে কৃষকের ঘর পুড়ে ছাই


আগামী নিউজ | পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধি প্রকাশিত: এপ্রিল ১২, ২০২১, ০৪:৪০ পিএম
পীরগঞ্জে অগ্নিকান্ডে কৃষকের ঘর পুড়ে ছাই

ছবি: আগামী নিউজ

রংপুর: জেলার পীরগঞ্জে অগ্নিকান্ডে এক অসহায় দিনমজুরের গোয়াল ঘরসহ বসত ঘর পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় ৪ লক্ষাধিক টাকার মালামাল আগুনে পুড়ে ভস্মিভূত হয়। 

রোববার (১২ এপ্রিল) গভীর রাতে উপজেলার টুকুরিয়া ইউনিয়নের ছাতুয়া ভগবানপুর গ্রামে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

জানা গেছে-ছাতুয়া ভগবানপুর গ্রামের আইয়ুব উদ্দিনের পুত্র আমিরুল ইসলাম পেশায় একজন দিনমজুর। আমিরুল তার স্ত্রী, সন্তান নিয়ে ১টি ঘরে গাদাগাদি করে বসবাস করতেন, অপর একটি গোয়াল ঘর। গোয়াল ঘরে মশার কয়েল থেকে অগ্নিকান্ডের শুত্রপাত ঘটে। 

মুহুর্তে আগুনের লেলিহান শিখায় গোয়াল ঘরে থাকা ৪টি গাভী, ৩টি ছাগল, ৩০টি মুরগী, ১০টি হঁাস ও বসত ঘরে থাকা নগদ অর্থ, চাল, আসবাবপত্র পুড়ে ভস্মিভূত হয়ে যায়। পীরগঞ্জ ফায়ার সার্ভিসের দল ঘটনাস্থলে পৌছার আগেই দিনমজুর আমিরুলের সহায় সম্বল আগুনে পুড়ে ছাই করে দেয়। তিনি এখন নিঃস্ব।

আমিরুল জানায়, পরনেরর কাপড় ছাড়া ঘর থেকে কিছুই বের করতে পারিনি। পরদিন সকালে ঘটনা স্থলে ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীগ সভাপতি আতাউর রহমান, পীরগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সহ দপ্তর সম্পাদক রফিকুল ইসলাম রফিক ব্যাক্তিগত ভাবে ক্ষতিগ্রস্থ্ পরিবারে নগদ অর্থ সহায়তা করেন ।

সোমবার (১২ এপ্রিল) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা বিরোদা রানী রায়, উপজেলা চেয়ারম্যান নুর মোহাম্মদ মন্ডল, ভাইস চেয়ারম্যান শফিউর রহমান মন্ডল মিলন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিজানুর রহমানসহ ঘটনা স্থল পরিদর্শনসহ পীরগঞ্জের এমপি ও জাতীয় সংসদের মাননীয় স্পিকারের পক্ষে বাড়ী পুননিমার্নে ঢেউটিন, কম্বল, শুকনা খাবার ও নগদ অর্থ প্রদান করেন। 

আগামীনিউজ/নাহিদ