Dr. Neem on Daraz
Victory Day

গোপালগঞ্জে ওসির জনসচেতনতা মুলক প্রচারণা


আগামী নিউজ | সৈয়দ আকবর হোসেন গোপালগঞ্জ প্রতিনিধি প্রকাশিত: মার্চ ৭, ২০২১, ০৩:২২ পিএম
গোপালগঞ্জে ওসির জনসচেতনতা মুলক প্রচারণা

ছবি: আগামী নিউজ

গোপালগঞ্জ : আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে এবং জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে  গোপালগঞ্জ জেলা পুলিশ জনসচেতনতা মুলক প্রচারনা শুরু করেছে। 

এর অংশ হিসেবে গোপালগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মনিরুল ইসলাম গোপালগঞ্জের প্রাণকেন্দ্রে অবস্থিত মার্কাজ মসজিদে জনসচেতনতা মুলক বক্তব্য রাখেন।

তিনি তার বক্তব্যে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ সব দিক দিয়ে এগিয়ে যাচ্ছে। সাথে সাথে বাংলাদেশ পুলিশের সেবার মানও আগের তুলনা অনেক উন্নত হয়েছে। আপনারা জানেন জনগনের সেবার মান বৃদ্ধির লক্ষ্যে ইতোমধ্যে বিট পুলিশিং কাযক্রম শুরু হয়েছে। গোপালগঞ্জ থানায় ২১ টি ইউনিয়ন ও একটি পৌরসভায় সহ মোট ২৪ টি বিট পুলিশিং কাযক্রম চালু আছে। এ বিট পুলিশিং এর মাধ্যমে আমরা পুলিশি সেবা জনগণের দোড় গোড়ায় পৌছে দিতে চাই। আপনারা আপনাদের স্থানীয় জন প্রতিনিধিদের সাথে ও বিট পুলিশ অফিসারদের সাথে সার্বক্ষণিক যোগাযোগ রাখবেন। 

তিনি আরো বলেন, যে কোন প্রয়োজনে পুলিশকে আপনারা পাশে পাবেন। তিনি ভাড়া বাড়ির মালিকদের উদ্দেশ্যে বলেন আপনার দেখে শুনে ভালো করে জেনে বাড়ি ভাড়া দিবেন। বাড়ি ভাড়া ফরম সংগ্রহ করে ভাড়াটিয়াদের তথ্য সংগ্রহ করবেন এবং থানায় জমা দিবেন। এতে করে আপনাদের বাড়ি ভাড়া সংক্রান্ত যে কোন জটিলতায় বা বিপদের পুলিশ আপনাদের সহযোগিতা করতে পারবে। তাতে আপনারাও ভবিষ্যতে বড় ধরণের ঝামেলা হতে সহজে সমাধান পাবেন। 
তিনি আরো বলেন, বাংলাদেশে মাদকের থাবায় যুব সমাজ ধ্বংস হয়ে যাচ্ছে। আমারা চেষ্টা করছি সমাজ তথা দেশ থেকে মাদককে নির্মুল করতে। এ ব্যাপারে আপনাদের সহযোগিতা একান্ত প্রয়োজন। মাদক সেবি ও মাদককারীদের বিরুদ্ধে সকলকে সামাজিক আন্দোলন গড়ে তোলার আহবান জানান। 
আপনার এলাকায় মাদকসেবি এবং মাদক ব্যবসায়ীদের কোন তথ্য থাকলে আপনারা পুলিশকে তথ্য দিন। পুলিশ এ ব্যাপারে যথাযথ ব্যবস্থা নিবে এবং পুলিশ আপনার পরিচয় গোপন রাখবে। এতে করে আপনি আপনার সন্তান সর্বপরি আপনার সমাজ ভালো থাকবে। আপনার শান্তিতে এলাকায় বসবাস করতে পারবেন। তিনি সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনেও স্থানীয়দের সহায়তা কামনা করেন। 
তিনি বলেন, আপনার এলাকায় যদি কোন অপরিচিত সন্দেহজনক লোকের চলাফেরা দেখতে পান তাৎক্ষনিকভাবে পুলিশকে সংবাদ দিবেন।

তিনি আরো বলেন আপনার পুলিশী সহয়তার জন্য যে কোন প্রয়োজনে থানায় যাবেন পুলিশ আপনাকে সেবা দেবার জন্য প্রস্তুত হয়ে বসে আছে। পুলিশ আপনার শত্রু নয় বন্ধু। থানায় গেলে যে কোন পুলিশী সহায়তায় আপনার কাছে কেউ কোন টাকা বা স্বার্থ চাবেনা। কেউ যদি আপনার কাছে টাকা চায় সঙ্গে সঙ্গে আমাকে জানাবেন। আমি আপনাদের সাথে আছি, আমি ব্যবস্থা নিব। এমনকি আমি যদি আপনাদের কাছে কখনো কোন প্রয়োজনে টাকা চাই আপনারা পুলিশ সুপারসহ আমার যে কোন উর্দ্ধতন কতৃপক্ষকে জানাবেন। আমার কোন আপত্তি থাকবেনা। আমরা জনগণের সেবা দিতে চাই। সব শেযে তিনি সকলের মঙ্গল কামনা ও নিরাপদ জিবনের প্রত্যাশা রাখেন এবং পুলিশ প্রশাসন সব সময় জনগণের পাশে থাকবে বলে অঙ্গীকার ব্যক্ত করেন। 

আগামী নিউজ/মালেক
 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে