Dr. Neem on Daraz
Victory Day

বগুড়ায় মেয়র প্রার্থীর বিরুদ্ধে গ্রেপ্তারী পরোয়ানা


আগামী নিউজ | নাহিদ আল মালেক, বগুড়া জেলা প্রতিনিধি প্রকাশিত: ফেব্রুয়ারি ২৫, ২০২১, ০৫:৫০ পিএম
বগুড়ায় মেয়র প্রার্থীর বিরুদ্ধে গ্রেপ্তারী পরোয়ানা

ফাইল ফটো

বগুড়াঃ দুর্নীতির মামলায় বগুড়া পৌরসভার স্বতন্ত্র মেয়র প্রার্থী মো. আব্দুল মান্নান আকন্দের বিরুদ্ধে গ্রেপ্তারী পরোয়ানা জারী করেছে স্পেশাল জজ আদালত।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) তার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারীর আদেশ দেন বগুড়ার স্পেশাল জজ আদালতের বিচারক এমরান হোসেন চৌধুরী।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) স্পেশাল পিপি এ্যাড. আবুল কালাম আজাদ জানান, বুধবার (২৪ ফেব্রুয়ারি আদালতে সোস্যাল ইসলামী ব্যাংক (এসআইবিএল) এর ৩১কোটি টাকার দুর্নীতি মামলায় চার্জ গঠনের দিন ধার্য ছিলো। কিন্তু আদালতে অন্যান্য আসামী উপস্থিত থাকলেও মেয়র প্রার্থী আব্দুল মান্নান আকন্দ উপস্থিত ছিলেন না। তাই তার বিরুদ্ধে আদালত গ্রেপ্তারী পরোয়ানা জারীর আদেশ দিয়েছেন।

উল্লেখ্য, দুদকের দায়ের করা ৩১ কোটি টাকা দুর্নীতির ওই মামলায় আব্দুল মান্নান আকন্দের বিরুদ্ধে ২৬ লাখ টাকা লোপাটের অভিযোগ আনা হয়েছে। মামলায় অন্য অভিযুক্তরা হলেন-ব্যাংকের বরখাস্ত হওয়ায় কর্মকর্তা রফিকুল ইসলাম, আতিকুল কবির, মাহবুবার রহমান, জালিয়াতি চক্রের সদস্য আকতার হোসেন,মো. জহরুল হক,মো. এনামুল হক, মাকসুদুল হক ও ফেরদৌস আলম।

মামলার এজাহার সুত্রে জানা গেছে, মামলায় অভিযুক্তরা ২০০৮ সাল থেকে ২০১১ সালের মধ্যে এসআইবিএল ব্যাংকের বগুড়া ও গাইবান্ধা শাখা থেকে গ্রাহকদের ৩১ কোটি টাকা আত্মসাত করেন। মামলা তদন্ত করে ২০১৭ সালের আগষ্ট মাসে দুদুক সমন্বিত জেলা কার্যালয় বগুড়ার উপ পরিচালক আনোয়ারুল হক নয়জনের নামে অভিযোগপত্র দাখিল করেন।

আগামীনিউজ/এএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে