Agaminews
Dr. Neem Hakim

ঝালকাঠিতে অন্যের জমিতে বিচারকের সীমানাপ্রাচীর!


আগামী নিউজ | আব্দুর রাজ্জাক সিকদার, ঝালকাঠি জেলা প্রতিনিধি প্রকাশিত: জানুয়ারি ১৩, ২০২১, ০৬:৫৩ পিএম
ঝালকাঠিতে অন্যের জমিতে বিচারকের সীমানাপ্রাচীর!

প্রতিকী ছবি

ঝালকাঠিঃ অন্যের জমি দখল করে সীমানাপ্রাচীর নির্মাণের অভিযোগে জুলফিকার আলী খান মাসুক নামে বিচারকের বিরুদ্ধে মানববন্ধন করেছে এলাকাবাসী।

বুধবার সকাল ১০টায় স্থানীয় প্রেস ক্লাবের সামনের সড়কে ক্ষতিগ্রস্ত পরিবারের লোকজন মানববন্ধন করেন। জুলফিকার আলী খান মাসুক জামালপুরের জেলা ও দায়রা জজ হিসেবে কর্মরত আছেন।

মানববন্ধনে ক্ষতিগ্রস্ত পরিবারের সঙ্গে একাত্মতা প্রকাশ করে অংশ নেন কয়েকটি সাস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

মানববন্ধন চলাকালে বক্তব্য দেন জেলা উদীচী শিল্পীগোষ্ঠীর সভাপতি সদর উপজেলার রাজাপুর গ্রামের বাসিন্দা বিচারকের প্রতিবেশী গোলাম সাঈদ খান, সহ সাধারণ সম্পাদক শুভ বেপারী ও কিশোর থিয়েটারের পরিচালক লাম আলিফ খান। বক্তারা অভিযোগ করেন, জুলফিকার আলী খান মাসুক জেলা জজের প্রভাব খাটিয়ে সদর উপজেলার মহদিপুর, রাজাপুর ও পোনাবালিয়া গ্রামের গরিব মানুষের জমি দখল করেছেন।

দখল করা জমিতে বিচারকের নির্দেশে তার পরিবারের লোকজন জোর করে সীমানাপ্রাচীর নির্মাণ করছেন। এতে বাধা দিতে গেলে তাঁর আত্মীয়-স্বজনরা ভাড়াটে লোকজন নিয়ে ভয়ভীতি দেখায়। এছাড়াও প্রশাসনের বিভিন্ন দপ্তরে কর্মকর্তাদের দিয়ে নানাভাবে হয়রানি করছেন।

এ অবস্থায় নিরাপত্তাহীনতায় ভুগছেন তিনটি গ্রামের কয়েকটি পরিবার। তাঁরা জুলফিকার আলী খান মাসুকের হাত থেকে জমি রক্ষার দাবি জানান।  এ ব্যাপারে জুলফিকার আলী খান মাসুকের ভাইয়ের ছেলে অভি খান বলেন, জুলফিকার আলী খান মাসুক একজন ভদ্র ও সৎ মানুষ। তাঁর অন্যের জমি দখল করার প্রশ্নই আসে না। গ্রামের বাড়িতে তাদের অনেক জমিজমা রয়েছে। তাঁর সুনামক্ষুন্ন করার জন্য স্থানীয় একটি চক্র মিথ্যা অভিযোগ দিচ্ছে।

আগামীনিউজ/এএস