Agaminews
Dr. Neem Hakim

বগুড়ায় ব্যবসায়ী খুন: ভাই-শ্যালকসহ গ্রেপ্তার ৫


আগামী নিউজ | নাহিদ আল মালেক, বগুড়া জেলা প্রতিনিধি প্রকাশিত: জানুয়ারি ১৩, ২০২১, ০১:৩৭ পিএম
বগুড়ায় ব্যবসায়ী খুন: ভাই-শ্যালকসহ গ্রেপ্তার ৫

আগামী নিউজ

বগুড়াঃ জেলার শেরপুরে ব্যবসায়ী ফরিদুল ইসলাম (৪৮) খুনের ঘটনায় জড়িত থাকার অভিযোগে তার ভাই ও শ্যালকসহ ৫ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে টাকাপয়সা লেনদেনকে কেন্দ্র করে হত্যাকান্ড ঘটেছে বলে জানিয়েছে পুলিশ।

বুধবার (১৩ জানুয়ারি) বেলা সাড়ে ১২টায় বগুড়া পুলিশ সুপার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বগুড়ার পুলিশ সুপার আলী আশরাফ ভুঞা এ তথ্য জানান।

গ্রেপ্তারকৃতরা হলেন- নিহতের ছোট ভাই মৃত কোরবান আলীর ছেলে জিয়াউর রহমান জিয়া (৪০), তার স্ত্রী শাপলা খাতুন (৩৫), শ্যালক শেরপুর উপজেলার ভবানীপুর ইউনিয়নের হলদিবাড়ী আটাপাড়া গ্রামের মৃত আব্দুল মান্নান মন্ডলের ছেলে ওমর ফারুক (৩৫), ভাতিজা ইটালী মধ্যপাড়া গ্রামের দুলাল হোসেনের ছেলে ফারুক আহমেদ (৩৫) ও ইটালী গ্রামের মৃত রসুল প্রামানিকের ছেলে আব্দুর রাজ্জাক (৫৮)।

পুলিশ জানায়, গত ৫ জানুয়ারি মঙ্গলবার সন্ধ্যায় বগুড়ার শেরপুর উপজেলার ভবানীপুর ইউনিয়নের ইটালী মধ্যপাড়া গ্রামের নিজ বাড়ীর সামনেই ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করা হয় রড ও সিমেন্ট ব্যবসায়ী ফরিদুল ইসলাম (৪৮)।

মায়ের জমি-জমা নিয়ে ফরিদুলের অন্যান্য ভাইদের সাথে দ্বন্দ্ব ছিল। ফরিদুল কৌশলে তার মায়ের এবং বোনদের নিকট থেকে বসতবাড়ীর এবং ছোনকা বাজারের পাশে মূল্যবান জায়গা রেজিস্ট্রি করে নেন। ফলে ভাইদের সাথে তার চরম শত্রুতা শুরু হয়। অন্যদিকে ফরিদুল তার সৎ শ্যালক ওমর ফারুকের নিকট থেকে ০৩ লক্ষ টাকার জমি কট (বন্ধক) নিয়েছিল। এ টাকা ফেরৎ দেওয়া নিয়ে তার সাথে শত্রুতা শুরু হয়। ফলে ভিকটিমের ভাই এবং সৎ শ্যালক মিলে তাকে হত্যার পরিকল্পনা করে।

শেরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শহিদুল ইসলাম জানান, হত্যাকান্ডের পর প্রথম দিকে কোন ক্লু-ই খুঁজে পাওয়া যাচ্ছিল না। মৃত ফরিদুলের স্ত্রী সন্তান কিংবা কোন আত্মীয় স্বজনদের কেহ দিতে পারছিল না কোন তথ্য বা সন্দেহভাজনের নাম। ঘটনার পরদিন মৃতের স্ত্রী ইসমতআরা বাদী হয়ে অজ্ঞাতনামা আসামীদের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

আগামীনিউজ/এএস