Agaminews
Dr. Neem Hakim
Dr. Neem Hakim

গরিবের ত্রাণ মা‌ছকে খাওয়ান সরকারি কর্মচারী!


আগামী নিউজ | বাঘা (রাজশাহী) প্রতি‌নি‌ধি প্রকাশিত: নভেম্বর ২০, ২০২০, ০৮:৪৪ পিএম
গরিবের ত্রাণ মা‌ছকে খাওয়ান সরকারি কর্মচারী!

সংগৃহীত

রাজশাহীঃ জেলার বাঘা উপজেলায় দুস্থদের জন্য বরাদ্দ করা ত্রাণসামগ্রী মাছের খাবার হিসেবে পুকুরে দেওয়ার অভিযোগ উঠেছে উপজেলা প্রশাসন অফিসের এক কর্মচারীর বিরুদ্ধে। গতকাল বৃহস্পতিবার বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অফিসের পিওন (মাস্টাররোল) আশরাফুল ইসলাম বিপুল পরিমান ত্রাণসামগ্রী তার লিজকৃত পুকুরে মাছের খাবার  হিসেবে পানিতে নিক্ষেপের সময় স্থানীয়রা তা ধরে ফেলে। পরে  উপজেলা প্রকল্প বাস্তাবায়ন কর্মকর্তা দ্রুত ওই সমস্ত ত্রাণসামগ্রী উদ্ধার করে হেফাজতে নেন।

স্থানীয়দের সূত্রে জানা যায়, দুর্যোগকালীন উপজেলার গরিব ও অসহায় মানুষের জন্য চাল, ডাল, আটা, মুড়ি, চিড়া, বিস্কুট, লবণ, সয়াবিন তেল ও অন্য সামগ্রীসহ ত্রাণের প্যাকেট করা হয়। গতকাল বিকেলে এসব প্যাকেটের কিছু উপজেলা প্রশাসনিক ভবনের সামনে পন্ডিতপাড়ার আকতার রহমানের পুকুরে মাছের খাবার হিসেবে দেওয়া হয়। এ সময় সরেজমিনে স্থানীয়দের পাশাপাশি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল উপস্থিত হয়ে এই কাজ আটকান।

আশরাফুল ইসলাম বাবুল বলেন, ‘প্যাকেটগুলোর মেয়াদ শেষ হয়ে গিয়েছিল। মেয়াদ থাকতেই বিতরণ না করা অবহেলার সামিল।’

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহীন রেজা বলেন, ‘একটি গুদামে খাবারজাত সামগ্রী থাকলে সেখানে ইঁদুরের উপদ্রব থাকে এটা আপনাদের সকলের জানা। গুদাম পরিস্কারের সময় হয়ত সেখান থেকে ইঁদুরে কাটা দুই একটি প্যাকেট ফেলে দেওয়া হয়েছে। এটাকে কতিপয় ব্যক্তি অতিরঞ্জিত করার চেষ্টা করছে। ত্রাণসামগ্রী বিনষ্ট করার কোনো ঘটনা ঘটেনি। এর সত্যতা নেই।’

আগামীনিউজ/এএস