Agaminews
Dr. Neem Hakim
Dr. Neem Hakim
নারায়নগঞ্জে সরকারী কলেজের কর্মচারীদের

চাকুরী রাজস্ব খাতভুক্ত করার দাবীতে মানববন্ধন


আগামী নিউজ | রফিকুল ইসলাম রফিক, জেলা প্রতিনিধি প্রকাশিত: অক্টোবর ১৭, ২০২০, ০১:৫৭ পিএম
চাকুরী রাজস্ব খাতভুক্ত করার দাবীতে মানববন্ধন

ছবি: সংগৃহীত

নারায়নগঞ্জঃ সমগ্র বাংলাদেশের সরকারী কলেজের কর্মচারীদের চাকুরী রাজস্ব খাতভুক্ত করার দাবীতে নারায়নগঞ্জে সরকারী তোলারাম কলেজ,সরকারী মহিলা কলেজ, সিদ্ধিরগঞ্জ সরকারী এম ডব্লিউ কলেজ,কদমরসুল কলেজ, আড়াইহাজার সরকারী সফর আলী ভুইয়া কলেজ সহ অন্যান্য কলেজের কর্মচারীরা মানববন্ধন কর্মসুচী পালন করেছে।

আজ শনিবার (১৬ অক্টোবর) সকালে নারায়নগঞ্জ সরকারী মহিলা কলেজের সামনের সড়কে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসুচিতে বক্তব্য রাখেন নারায়নগঞ্জ সরকারী  কলেজ কর্মচারী ইউনিয়নের সভাপতি জয়নাল আবেদিন, সাধারন সম্পাদক মানিক মিয়া এবং জুলেখা খানম।

সভায় বক্তারা বলেন শিক্ষা খাতের কর্মচারীরা দীর্ঘ সময় যাবত অধিকার বঞ্চিত। ১৯৯১ সালের নিয়োগ বিধিতে  স্ব স্ব কলেজের  শুন্য পদের জন্য ১০০ মধ্যে ৬০ ভাগ নিয়োগ কলেজ কর্তপক্ষ  প্রদান করবে বলে মহাপরিচালকের পক্ষ থেকে সুপারিশসহ প্রেরন করতেন। আমাদের মধ্যে যারা সিনিয়র হিসেবে কর্মরত থাকতেন তাদের রাজস্ব খাতে অন্তুভুক্ত করা হতো।কিন্তু, ২০১৩ সাল থেকে অধিদপ্তর থেকে শতভাগ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করায় আমরা নিয়োগ বঞ্চিত হয়ে আসছি। আমাদের অনেকের চাকুরীর বয়স ৩০ বছর অধিক হয়ে গেছে। সামান্য মজুরিতে পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছি। কলেজ থেকে যে অর্থ প্রদান করা হয় তা দিয়ে সংসার চালানো দুরুহ হয়ে পড়েছে। এই পরিস্থিতি করোনা শুরু হওয়ার পর অনেক কলেজ থেকে আমাদের বেতনের অর্ধেক কমিয়ে দেয়া হয়েছে। আমরা যেন দু বেলা দু মুঠো ভাত খেয়ে পড়ে বাচাতে পারি  সে জন্য সরকারী কলেজগুলোতে শুন্য পদের বিপরীতে তাদের স্ব স্ব প্রতিষ্ঠানে কর্মরত কর্মচারীদের চাকুরী রাজস্ব খাতভুক্ত করার দাবী জানান।

আগামীনিউজ/মিথুন