Dr. Neem on Daraz
Victory Day

পবিত্র আশুরা উপলক্ষে রাজবাড়ীতে শোক র‍্যালি


আগামী নিউজ | জেলা প্রতিনিধি, রাজবাড়ী প্রকাশিত: জুলাই ২৯, ২০২৩, ০৩:৫৮ পিএম
পবিত্র আশুরা উপলক্ষে রাজবাড়ীতে শোক র‍্যালি

রাজবাড়ীঃ পবিত্র আশুরা উপলক্ষে রাজবাড়ীতে যথাযোগ্য ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে জেলা শহরে হাজার হাজার ভক্তবৃন্দের উপস্থিতিতে শোক র‌্যালি (তাজিয়া মিছিল) অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৯ জুলাই) সকাল ১০টায় রাজবাড়ী আঞ্জুমান-ই-কাদেরিয়া’র উদ্যোগে জেলা শহরের (বড় মসজিদ) থেকে শহরে একটি শোক র‌্যালি (তাজিয়া মিছিল) বের করা হয়। এ সময় র‌্যালিটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় বড় মসজিদ প্রাঙ্গণে গিয়ে শেষ হয়।

রাজবাড়ী আঞ্জুমান-ই-কাদেরিয়া রাজবাড়ী শাখার সভাপতি কাজী ইরাদত আলীর নেতৃত্বে অনুষ্ঠিত মিছিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শিক্ষা প্রতিমন্ত্রী ও রাজবাড়ী-১ আসনের এমপি কাজী কেরামত আলীসহ জেলার বিভিন্ন অঞ্চল থেকে আসা হাজার হাজার ধর্মপ্রাণ হোসাইন অনুসারী। এতো মানুষের চাপে শহরের বড়পুল এলাকা থেকে বাজারের ফোরলেনের রাস্তাটিতে কোনো ধরনের যানবাহন চলাচল করতে দেখা যায়নি।

এছাড়া জেলার বিভিন্নস্থানে হোসাইন অনুসারীরা বিভিন্ন ধরনের কার্যক্রম পালন করেছে।

কারবালার শোকাবহ এ দিনটিকে মুসলিম বিশ্ব ত্যাগ ও শোকের প্রতীক এবং বিশেষ পবিত্র দিন হিসেবে পালন করে আসছে। র‌্যালিতে জেলার হাজার হাজার ধর্মপ্রাণ মানুষ অংশগ্রহণ করেন।

উল্লেখ্য, হিজরি ৬১ সনের এই দিনে মহানবী হজরত মুহাম্মদ (সা.)-এর দৌহিত্র হজরত ইমাম হোসাইন (রা.) ও তাঁর পরিবারের সদস্যরা কারবালার ময়দানে ইয়াজিদের সেনাদের হাতে শহীদ হয়েছিলেন। এটি মুসলমানদের কাছে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার দিন। এজন্য এই দিনটি মুসলিম উম্মাহর জন্য এক তাৎপর্যময় ও শোকাবহ দিন।

মিঠুন গোস্বামী/বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে