Dr. Neem on Daraz
Victory Day

মিন্নির প্রেমের টানে নীলফামারীতে চীনা নাগরিক


আগামী নিউজ | জেলা প্রতিনিধি, নীলফামারী প্রকাশিত: জুলাই ২১, ২০২৩, ১০:৩৮ এএম
মিন্নির প্রেমের টানে নীলফামারীতে চীনা নাগরিক

নীলফামারীঃ এবার প্রেমের টানে নীলফামারীতে এসে মিন্নি আকতার মিথুন (২০) নামের তরুণীকে বিয়ে করেছেন লিন ঝানরুই (৪৭) নামের এক চীনা নাগরিক। বিয়ের আগে নিজের ধর্ম ত্যাগ করে আদালতের মাধ্যমে ইসলাম ধর্মও গ্রহণ করেছেন তিনি।

মঙ্গলবার (১৮ জুলাই) নীলফামারীর সৈয়দপুর শহরের একটি কমিউনিটি সেন্টারে তাদের বিয়ে হয়। এর আগে ঈদুল আজহার দুদিন আগে চীনা নাগরিক লিন প্রেমের টানে বাংলাদেশে আসেন।

লীন ঝানরুই (৪৭) চীনের গুয়ানডং শহরের চিশুয়ী টাউনের লীন সিংকের ছেলে। অপরদিকে প্রেমিকা মিন্নি আকতার মিথুন (২০) নীলফামারীর সৈয়দপুর শহরের কয়ানিজ পাড়ার অবসরপ্রাপ্ত ব্যাংক কর্মকর্তা একেএম মোস্তাফিজুর রহমানের মেয়ে।

পরিবার সূত্র জানায়, উত্তরা ইপিজেডের টিএইচটি-স্পেস ইলেট্রিক্যাল কোম্পানিতে টেকনিশিয়ান হিসেবে কর্মরত ছিলেন চীনা নাগরিক লীন ঝানরুই। একই কোম্পানিতে চাকরি করতেন মিন্নি। গেলো বছরের আগস্ট মাসে সৈয়দপুর শহরের একটি কমিউনিটি সেন্টারের মিন্নি এক সহকর্মীর বিয়ের অনুষ্ঠানে পরিচয় হয় লিন ঝানরুই সঙ্গে। সেই পরিচয় থেকে গড়ে ওঠে প্রেম। তবে প্রেমের বিষয়টি জানাজানি হলে কোম্পানি বিশেষ কারণ দেখিয়ে নিজ দেশে পাঠিয়ে দেয় লিন ঝানরুইকে।

এরপর প্রেমিকার টানে গত ঈদুল আজহার দুদিন আগে লিন ছুটে আসেন নীলফামারীর সৈয়দপুরে। চলতি সপ্তাহের মঙ্গলবার লিন আদালতের মাধ্যমে ইসলাম ধর্ম গ্রহণ করে মোহাম্মদ লাবিব নাম রাখেন। ওইদিনেই ১৫ লাখ ৫০ হাজার ৫০১ টাকা দেনমোহরে বিবাহবন্ধনে আবদ্ধ হয় লাবিব-মিন্নি।

এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক মিন্নির সহকর্মীরা জানান, তারা একই প্রতিষ্ঠানে চাকরি করতেন এবং মোটরসাইকেলে প্রকাশ্যে বিভিন্ন এলাকায় ঘুরে বেড়াতেন।

এ বিষয়ে মিন্নি আকতার মিথুন বলেন, আমার প্রেমের টানেই সে চীন থেকে বাংলাদেশে এসেছে এবং মুসলিম শরিয়া মোতাবেক বিয়ে সম্পন্ন হয়েছে। চাকরি বড় বিষয় নয়, দুজনে নিজের পায়ে দাঁড়িয়ে সংসার গড়তে চাই। লাবীব যদি তার দেশে নিয়ে যেতে চায়, তাহলে অবশ্যই নিঃসঙ্কোচে চলে যাব।

এ বিষয়ে সৈয়দপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাইফুল ইসলাম বলেন, চীনা নাগরিকের ইসলাম ধর্মগ্রহণ এবং বিয়ে সম্পন্ন বিষয়টি অবগত নই। খোঁজ নেওয়া হবে।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে