Dr. Neem on Daraz
Victory Day

তেঁতুলিয়ায় ১৪৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড


আগামী নিউজ | জেলা প্রতিনিধি, পঞ্চগড় প্রকাশিত: জুলাই ১৪, ২০২৩, ০১:৫০ পিএম
তেঁতুলিয়ায় ১৪৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড

পঞ্চগড়ঃ ভারি বর্ষণ হচ্ছে উত্তরের জেলা পঞ্চগড়ের তেঁতুলিয়ায়। গত ২৪ ঘণ্টায় ১৪৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। শুক্রবার (১৪ জুলাই) তেঁতুলিয়া আবহাওয়া অফিস ১৪৪ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করে।

আবহাওয়া অফিস জানায়, মৌসুমী বায়ুর অক্ষ রাজস্থান, পাঞ্জাব, হিমাচল, হরিয়ানা, উত্তর প্রদেশ, মধ্য প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমী বায়ু বাংলাদেশে মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে প্রবল অবস্থায় রয়েছে। 

আবহাওয়ার পূবার্ভাসে বলা হয়েছে, রংপুর, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং রাজশাহী, ঢাকা ও ময়মনসিংহ বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টিসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে। সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।

পঞ্চগড়ের তেঁতুলিয়া আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ্ জানান, আজকে শুক্রবার (১৪ জুলাই) তেঁতুলিয়ায় ১৪৪ মিলিলিটার বৃষ্টিপাত হয়েছে। যা গতকাল বৃহস্পতিবার ৯১ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছিল। দেশের উত্তরাঞ্চলের ভারি বৃষ্টিপাত হচ্ছে এবং সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে