Dr. Neem on Daraz
Victory Day

বাগেরহাটে ডেঙ্গুতে এক শিশুর মৃত্যু


আগামী নিউজ | বাগেরহাট জেলা প্রতিনিধি প্রকাশিত: জুলাই ৯, ২০২৩, ০৪:৪৩ পিএম
বাগেরহাটে ডেঙ্গুতে এক শিশুর মৃত্যু

ফাইল ছবি

বাগেরহাটঃ বাগেরহাটের শরণখোলায় ডেঙ্গু আক্রান্ত হয়ে কৌশিক নন্দী (৫) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। রোববার (৯জুলাই) সকাল সাড়ে ৮টার দিকে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিক্যালে নেওয়ার পথে  শিশুটি মারা যায়।

নিহত শিশু উপজেলার ধানসাগর গ্রামের বাসিন্দা ও রাজাপুর মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সমীর কুমার নন্দীর একমাত্র সন্তান। এছাড়া চলতি মাসে শরণখোলা হাসপাতালের পরীক্ষায় আরো পাঁচজন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে।  

শরণখোলা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রিয় গোপাল বিশ্বাস ডেঙ্গুতে আক্রান্ত হয়ে শিশুর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহত শিশুর বাবা সমীর কুমার নন্দী জানান, গত শুক্রবার (৭জুলাই) রাতে তার ছেলের প্রচন্ড জ্বর ওঠে। সকালে প্রথমে উপজেলা সদরের হাসপাতাল গেটের মনোয়ারা ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিকে নিয়ে পরীক্ষা করানো হলে ডেঙ্গু ধরা পড়ে। রোববার সকাল সাড়ে ৮টার দিকে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

শরণখোলা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রিয় গোপাল বিশ্বাস জানান, শরণখোলা হাসপাতালের পরীক্ষায় চলতি মাসে ৫জন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে। হাসপাতালে খুব কম খরচে ডেঙ্গু পরীক্ষার ব্যবস্থা আছে। ডেঙ্গু আইসোলেশন সেন্টারও রয়েছে। চিকিৎসা নিতে আসা রোগী ও তাদের স্বজনদের ডেঙ্গু বিষয়ে সচেতনতামূলক পরামর্শ দেওয়া হচ্ছে।

এমআইসি

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে