Dr. Neem on Daraz
Victory Day

পায়রা বন্দরে ভিড়েছে কয়লা নিয়ে আরও একটি জাহাজ


আগামী নিউজ | পটুয়াখালী প্রতিনিধি প্রকাশিত: জুলাই ৬, ২০২৩, ০৭:১৭ পিএম
পায়রা বন্দরে ভিড়েছে কয়লা নিয়ে  আরও একটি জাহাজ

ফাইল ছবি

পটুয়াখালীঃ পটুয়াখালীর পায়রা তাপবিদ্যুৎকেন্দ্রের জন্য ৩৬ হাজার ৬০০ মেট্রিক টন কয়লা নিয়ে পায়রা বন্দরে নোঙর করেছে ‘এমভি জাদোর’ নামে একটি জাহাজ। কয়লা সংকটে সাময়িক বন্ধের পর তাপবিদ্যুৎকেন্দ্রটি চালু করার জন্য কয়লা নিয়ে আসা তৃতীয় জাহাজ এটি।

ইন্দোনেশিয়া থেকে আসা এই জাহাজটি গতকাল বুধবার (৫ জুলাই) রাতে বন্দরের আউটারে এসে পৌঁছায়। বর্তমানে জাহাজটিকে ইনার অ্যাঙ্কোরেজে নিয়ে আসা হচ্ছে বলে জানিয়েছেন বন্দরের ট্রাফিক বিভাগের উপ-পরিচালক আজিজুর রহমান।

 

জানা যায়, ১৮৯.৯৯ মিটার দৈর্ঘ্য ও ৩২.২৫ মিটার প্রস্থের এই জাহাজটি প্রায় এক সপ্তাহ আগে ইন্দোনেশিয়ার বালিক পানান বন্দর থেকে ছেড়ে আসে। জাহাজটি আউটারেজ থেকে ইনার অ্যাঙ্কোরেজে আনা হচ্ছে।

এদিকে শুক্রবার থেকে কয়লা খালাস কার্যক্রম শুরু হবে বলে জানিয়েছে বিদ্যুৎকেন্দ্র কর্তৃপক্ষ।

এ বিষয়ে পায়রা তাপ বিদ্যুৎকেন্দ্রের তত্ত্বাবধায়ক প্রকৌশলী শাহ আব্দুল হাসিব জানান, জাহাজটি ইনার অ্যাঙ্কোরেজে পৌঁছানোর পর পরই লাইটারের মাধ্যমে কয়লা খালাস কার্যক্রম শুরু হবে। লাইটারে করে কিছু কয়লা কমিয়ে আনার পর বৃহস্পতিবার (৬ জুলাই) রাত অথবা শুক্রবার (৭ জুলাই) সকালে পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রের জেটিতে নেওয়া হবে জাহাজটি।


এর আগে প্রায় ৭৮ হাজার টন কয়লা নিয়ে পাভো ব্রেভ ও এ্যাথেনা নামে আরও দুটি জাহাজ বন্দরে আসে। এর ফলে বিদ্যুৎকেন্দ্রের ৬৬০ মেগাওয়াটের একটি ইউনিট উৎপাদনে আছে।

এমআইসি

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে