Dr. Neem on Daraz
Victory Day

সৌদির সঙ্গে মিল রেখে দিনাজপুরে ঈদ উদযাপন


আগামী নিউজ | জেলা প্রতিনিধি, দিনাজপুর প্রকাশিত: জুন ২৮, ২০২৩, ০৯:৩৭ এএম
সৌদির সঙ্গে মিল রেখে দিনাজপুরে ঈদ উদযাপন

দিনাজপুরঃ সৌদি আরবের সঙ্গে মিল রেখে দিনাজপুরের বিভিন্ন এলাকায় পবিত্র ঈদুল আজহার নামাজ আদায় করেছেন মুসল্লিরা । বুধবার (২৮ জুন) জেলার ৬টি উপজেলায় সৌদির সঙ্গে মিল রেখে তারা ঈদের নামাজ আদায় করেন।

আজ সকাল ৮টায় দিনাজপুর শহরের একটি কমিউনিটি সেন্টারে শহরের ইন্টারন্যাশনাল ফ্যামেলি কেয়ার মাদরাসার শিক্ষক আব্দুর রাজ্জাকের ইমামতিতে নারী-পুরুষসহ দুই শতাধিক মুসল্লি পবিত্র ঈদুল আজহার নামাজ আদায় করেন।

এছাড়া শহরের নিউটাউন, ফুলতলা, কাচারির পেছনে ইসলামবাগ, কাহারোল উপজেলার জয়নন্দ ও গড়েয়া, বিরামপুর উপজেলার দুইটি গ্রামে, চিরিরবন্দর উপজেলার সাইতাড়া গ্রাম, বিরল উপজেলার কামদেবপুর ও কাজিপাড়া ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

ঈদ উদযাপন কমিটির সভাপতি মকবুল হোসেন জানান, এবার জেলার প্রায় ৪৫টি ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে।

সরেজমিনে উপজেলার আয়ড়া মাদরাসা মাঠে গিয়ে দেখা যায়, আশপাশের গ্রাম থেকে কেউ ভ্যানে আবার কেউ সাইকেল বা মোটরসাইকেলে একত্রিত হচ্ছেন। বিশৃঙ্খলা এড়াতে বিরামপুর থানা পুলিশের পক্ষ থেকেও নেওয়া হয় নিরাপত্তাব্যবস্থা। নির্ধারিত সময় সকাল সাড়ে সাতটায় ওই এলাকার মাদরাসা মাঠে আল আমিনের ইমামতিতে নামাজ শুরু হয়।

সৌদি আরবের সঙ্গে ঈদ উদযাপন করার বিষয়ে জানতে চাইলে খয়ের বাড়ি জামাতের ইমাম মো. দোলোয়ার হোসেন কাজি বলেন, সৌদি আরবের সঙ্গে বাংলাদেশের সময়ের পার্থক্য মাত্র তিন ঘণ্টা। এই তিন ঘণ্টার ব্যবধানে দিনের পরিবর্তন হয় না। তাই এই নামাজ আদায় করা।

ঈমাম দেলোয়র হোসেন বলেন, ১৯৯৭ সাল থেকে এভাবে নামাজ আদায়ের পরিকল্পনা থাকলেও ২০১৩ সাল থেকে আমরা সৌদি আরবের সঙ্গে মিল রেখে নামাজ আদায় করছি।

চিরিরবন্দর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বজলুর রশিদ বলেন, চিরিরবন্দর উপজেলা রাবার ড্যাম এলাকায় সৌদির সঙ্গে মিলে প্রায় ৫০ থেকে ৬০ জন মুসল্লি স্থানীয় একটি মসজিদে সকাল সাড়ে ৮টায় ঈদুল আজহার নামাজ আদায় করেছেন। প্রশাসনের পক্ষ হতে সব ধরনের সহযোগিতা করা হয়েছে, যাতে তারা নির্বিঘ্নে নামাজ আদায় করতে পারেন।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে