Dr. Neem on Daraz
Victory Day

মাদারীপুরের ৪৫ গ্রামে অর্ধলক্ষাধিক মানুষের ঈদ উদযাপন


আগামী নিউজ | জেলা প্রতিনিধি, মাদারীপুর প্রকাশিত: এপ্রিল ২১, ২০২৩, ১১:৫৪ এএম
মাদারীপুরের ৪৫ গ্রামে অর্ধলক্ষাধিক মানুষের ঈদ উদযাপন

মাদারীপুরঃ সৌদি আরবের সঙ্গে মিল রেখে পবিত্র ঈদুল ফিতর উদযাপন করছেন মাদারীপুর জেলার ৪৫ গ্রামের অর্ধলক্ষাধিক মানুষ।

শুক্রবার (২১এপ্রিল) সকাল ৯টায় সদর উপজেলার কালিকাপুর ইউনিয়নের তাল্লুক গ্রামের চর কালিকাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়।

বিষয়টি জানিয়েছেন মাদারীপুরের পীর খাজা শাহ সূফী সৈয়দ নূরে আক্তার হোসাইন। তিনি বলেন, অনেক বছর ধরে শরীয়তপুরের হযরত সুরেশ্বরীর ভক্ত-অনুসারীরা সৌদি আরবের সঙ্গে মিলে রেখে ঈদ উদযাপন করেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, শরীয়তপুর জেলার নড়িয়া উপজেলার সুরেশ্বর দরবার শরিফের প্রতিষ্ঠাতা হযরত জানশরীফ শাহ সুরেশ্বরীর অনুসারীরাসহ মাদারীপুর ও শরীয়তপুর দেশের বিভিন্ন স্থানে মুসলমানরা ঈদ পালন করছেন।

মাদারীপুর সদর উপজেলার পাঁচখোলা, জাজিরা, মহিষেরচর, জাফরাবাদ, চরকালিকাপুর, তাল্লুক, বাহেরচরকাতলা, চরগোবিন্দপুর, আউলিয়াপুর, ছিলারচর, কুনিয়া, মস্তফাপুর, কালকিনির সাহেবরামপুর, আন্ডারচর, আলীনগর, বাঁশগাড়ী, খাসেরহাট, আউলিয়াপুর, রামারপোল, ছবিপুর, ছিলিমপুর, ক্রোকিরচর, সিডিখান, কয়ারিয়া, রমজানপুর, বাটামারা, রাজারচর, শিবচরের পাচ্চর, স্বর্ণকারপট্টিসহ মাদারীপুর জেলার চারটি উপজেলার অন্তত ৪৫ গ্রামের অর্ধলক্ষাধিক মুসলমান বিপুল উৎসাহ উদ্দীপনা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে ঈদ উদযাপন করছেন।

মাদারীপুর সদর উপজেলার পাঁচখোলা ইউনিয়নের তাল্লুক গ্রামের সুরেশ্বর পীরের মুরিদ মোত্তাকিন আহমেদ সোহেল ফকির বলেন, ইসলাম ধর্মের সবকিছুই মক্কা হয়ে বাংলাদেশে এসেছে। তাছাড়া মক্কা থেকে বাংলাদেশের সময়ের পার্থক্য মাত্র ৩ ঘণ্টা। তাই সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোর সঙ্গে মিল রেখে আমরা ঈদ উদযাপন করি। সে হিসেবে আজ (শুক্রবার) আমাদের ঈদ।

সুরেশ্বর পীরের ভক্ত সদর উপজেলার পাঁচখোলা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আবদুস সাত্তার মোল্লা বলেন, সুরেশ্বর দরবার শরীফের প্রতিষ্ঠাতা শাহ সুরেশ্বরীর অনুসারীরা ১৫০ বছর আগে থেকে সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোর সঙ্গে মিল রেখে রোজা রাখেন ও ঈদ উদযাপন করে আসছেন। 

সুরেশ্বর পীরের ভক্ত সদর উপজেলার চরকালিকাপুর গ্রামের জাকির মুন্সী বলেন, আমরা সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোর সঙ্গে মিল রেখে রোজা রাখি ও ঈদ পালন করি। 

মাদারীপুরের পীর খাজা শাহ সূফী সৈয়দ নূরে আক্তার হোসাইন বলেন, গতকাল (বৃহস্পতিবার) সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে ঈদের চাঁদ দেখা গেছে। তাই মাদারীপুরের ৪৫টি গ্রামের অর্ধলক্ষাধিক মুসলমান উৎসাহ উদ্দীপনা নিয়ে আজ ঈদ পালন করছেন।

উল্লেখ্য, সুরেশ্বর দরবার শরীফের প্রতিষ্ঠাতা জান শরীফ শাহ সুরেশ্বরীর অনুসারীরা প্রায় ১৫০ বছর আগে থেকে সৌদি আরবের সঙ্গে মিল রেখে রোজা রাখেন ও ঈদ পালন করেন। 

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে