Dr. Neem on Daraz
Victory Day

নাটোরে ভেজাল গুড় তৈরির কারখানায় অভিযান


আগামী নিউজ | জেলা প্রতিনিধি, নাটোর প্রকাশিত: এপ্রিল ৬, ২০২৩, ০৮:৫২ পিএম
নাটোরে ভেজাল গুড় তৈরির কারখানায় অভিযান

নাটোরঃ নাটোরের সিংড়ায় ভেজাল গুড় তৈরির কারখানায় অভিযান চালিয়ে একশ মণ ভেজাল গুড় ধ্বংস করেছে উপজেলা প্রশাসন। এসময় মালিককে ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ৭দিনের কারাদণ্ড প্রদান করা হয়।

বৃহস্পতিবার (৬ এপ্রিল) বিকেলে উপজেলার চামারী ইউনিয়নের রানীনগর এলাকায় এই অভিযান পরিচালনা করেন সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদা খাতুন।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার বিকেলে সিংড়া উপজেলার চামারী ইউনিয়নের রানীনগর এলাকায় ভেজাল গুড় কারখানায় অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমান আদালত। এসময় অস্বাস্থ্যকর পরিবেশে ভেজাল গুড় তৈরি, সংরক্ষণ ও বিক্রির অপরাধে সেলিম গুড় কারখানার মালিককে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। সেই সাথে ১০০ মণ ভেজাল গুড় জব্দ এবং অনাদায়ে ৭ দিনের কারাদণ্ড প্রদান করা হয়। পরে জব্দকৃত গুড় উপজেলা প্রশাসনের উপস্থিতিতে ধ্বংস করা হয়। এ সময় ৬০মন পাটারী ভেজাল গুড়, ৩০ ড্রাম তরল গুড়, ৩০কেজি চুন, ৫ কেজি ফিটকিরি ও ১৫ কেজি ডালডা ধ্বংস করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদা খাতুন বলেন, অস্বাস্থ্যকর ও দুর্গন্ধ পরিবেশে, মাছিতে ভরা, খেজুর গুড় তৈরি করে ব্যবসা করা হচ্ছে। খেজুরের গুড়ের লেশমাত্র নেই। চিনির রস জাল করে চুন, ফিটকিরি, কালার ও বিভিন্ন কেমিক্যাল মিশিয়ে হুবহু খেজুরের গুড় তৈরি করে বাজারজাত করছে। এ ধরনের অভিযান অব্যহত থাকবে বলে তিনি জানান।

এসএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে