Dr. Neem on Daraz
Victory Day

মোহনগঞ্জে বিদ্যালয়ের বারান্দায় ভারসাম্যহীন তরুণীর সন্তান প্রসব


আগামী নিউজ | জেলা প্রতিনিধি, নেত্রকোনা প্রকাশিত: মার্চ ১৮, ২০২৩, ০৮:১০ পিএম
মোহনগঞ্জে বিদ্যালয়ের বারান্দায় ভারসাম্যহীন তরুণীর সন্তান প্রসব

নেত্রকোনাঃ নেত্রকোনার মোহনগঞ্জে একটি প্রাথমিক বিদালয়ের বারান্দায় এক মানসিক ভারসাম্যহীন তরুণী একটি সন্তান বন্যা সন্তানের জন্ম দিয়েছেন।

শনিবার (১৮ মার্চ) সকালে প্রসূতি ও নবজাতককে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এর আগে, শুক্রবার রাত ১১টার দিকে উপজেলার গাগলাজুর ইউনিয়নের করাচাপুর সরকারি প্রাথমকি বিদ্যালয়ের বারান্দায় ওই তরুণী কন্যা সন্তান প্রসব করেন। পরে খবর পেয়ে প্রশাসনের তত্ত্বাবধানে প্রসূতি ও নবজাতককে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

গাগলাজুর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের সদস্য  ফারুক আহমেদ সিদ্দিকী বলেন, মানসিক ভারসাম্যহীন ওই তরুণী ৩-৪ মাস আগে কোথায় থেকে এসে করাচাপুর বাজারে আশ্রয় নেয়। তার বয়স ২৫ বছরের কাছাকাছি হবে। বাজারে মানুষের ফেলে যাওয়া খাবার কুড়িয়ে খেত। অনেক সময় দোকানি বা এলাকার লোকজনও তাকে খাবার দিত। তার নাম ঠিকানা কিছুই আমরা জানি না। গত ১৫-২০ আগে প্রাথমিক বিদ্যালয়ের কাছে গিয়ে অবস্থান নেয়। গতকাল শুক্রবার রাত ১১টার দিকে একটি কন্যা সন্তান প্রসব করে ওই তরুণী। বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএরও) জানালে সকালে তিনি লোক পাঠিয়ে তরুণী ও তার নবজাতককে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে চিকিৎসার ব্যবস্থা করেন।

ফারুক আহমেদ সিদ্দিকী আরও বলেন, বাচ্চাটি দত্তক নেওয়ার জন্য অনেক নিঃসন্তান দম্পতি ইতিমধ্যে আগ্রহ প্রকাশ করেছে।

উপজলো নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ছাব্বির আহমেদ আকুঞ্জি এ তথ্য নিশ্চিত করে বলেন, খবর পেয়ে প্রসূতি ও নবজাতককে উদ্ধার করে স্বাস্থ্য কমপ্লেক্সে ভতি করে চিকিৎসা দেওয়া হচ্ছে। নবজাতক ও তার মা দুজনেই সুস্থ্য আছেন। যেহেতেু  মেয়েটি মানসিক ভারসাম্যহীন, নিজের নাম পরিচয় বলতে পারে না। তাই তার পরিচয় খোঁজা হচ্ছে। পরিবারের খোঁজ পেলে তাদের হাতে তাকে বুঝিয়ে দেওয়া হবে। অন্যথায় সমাজসেবা কার্যালয়ের মাধ্যমে আইনি প্রক্রিয়া অনুযায়ী পরবর্তী করণীয় ঠিক করা হবে।

এসএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে