Dr. Neem on Daraz
Victory Day

ময়মনসিংহে ১০৩ প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন প্রধানমন্ত্রী


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক, ময়মনসিংহ প্রকাশিত: মার্চ ১১, ২০২৩, ০৩:৩৬ পিএম
ময়মনসিংহে ১০৩ প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন প্রধানমন্ত্রী

ঢাকাঃ প্রায় পাঁচ বছর পর ময়মনসিংহে পা রেখেছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। ইতোমধ্যেই ময়মনসিংহ সার্কিট হাউস ময়দানে আওয়ামী লীগ আয়োজিত বিভাগীয় জনসভায় যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী। এর আগে প্রধানমন্ত্রী ৭৩টি প্রকল্পের উদ্বোধন এবং ৩০টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

শনিবার (১১ মার্চ) দুপুর ২টা ৩২ মিনিটে সার্কিট হাউস মাঠের ওপর চক্কর দেয় প্রধানমন্ত্রীকে বহনকারী হেলিকপ্টার। পরে নগরীর রফিক উদ্দিন ভুইয়া স্টেডিয়ামে অবতরণ করে হেলিকপ্টারটি। এরপর দুপুর ২টা ৫০ মিনিটে সমাবেশস্থলে পৌঁছান প্রধানমন্ত্রী।

এ সময় জেলা প্রশাসক মোস্তাফিজার রহমানের সঞ্চালনায় ময়মনসিংহে ৭৩টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ৩০টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধন শেষে দেশ ও জাতির মঙ্গল কামনায় দোয়া করেন ক্বারি মাওলানা মোফাজ্জল হোসেন সরকার। 

উদ্বোধন হওয়া উন্নয়ন প্রকল্পগুলোর মধ্যে রয়েছে- ময়মনসিংহের কেন্দ্রীয় শহীদ মিনার সংলগ্ন জায়গায় ছবির ভিত্তিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল, ময়মনসিংহ সদরের চর সিরতায় ৫০ শয্যা বিশিষ্ট ডা. মুশফিকুর রহমান শুভ মেমোরিয়াল ইসলামিক মিশন হাসপাতাল, ৩২টি পৌরসভায় পানি সরবরাহ ও মানববর্জ্য ব্যবস্থাপনাসহ এনভায়রনমেন্টাল স্যানিটেশন প্রকল্প, ২১টি বিদ্যালয় ও কলেজের চারতলা বিশিষ্ট একাডেমিক ভবন নির্মাণ, ময়মনসিংহ জেলায় ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি, ময়মনসিংহ সদর উপজেলা পরিষদ নতুন হাসপাতাল নির্মাণ, জামালপুরের মাদারগঞ্জ, নেত্রকোনার মোহনগঞ্জ ও খালিয়াজুরী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স,  ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলায় গোরবাকুড়া-কড়ইতলী স্থলবন্দর, জেলা আইনজীবী সমিতির মূলভবন, শহীদ অ্যাডভোকেট নজরুল ইসলাম ভবন ও বেগম ফজিলাতুন্নেছা মুজিব মহিলা কলেজের নবনির্মিত চারতলা একাডেমিক ভবন। 

এছাড়াও প্রধানমন্ত্রী যেসব নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন সেগুলোর মধ্যে রয়েছে- বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে দেশরত্ন শেখ হাসিনা হল নির্মাণ, শেখ রেহানা হল নির্মাণ, রোজী জামাল হল নির্মাণ, সরকারি আনন্দ মোহন কলেজে ৫০০ শয্যা বিশিষ্ট পাঁচ তলা ছাত্র হোস্টেল নির্মাণ, শেরপুর (কানাসাখোলা)-ভীমগঞ্জ-নারায়ণখোলা-রামভদ্রপুর-পরানগঞ্জ, ময়মনসিংহ (রহমতপুর) সড়ক উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্থর স্থাপন। 

এর আগে আশপাশের বিভিন্ন জেলা ও  উপজেলার নেতাকর্মীরা মিছিল নিয়ে সভাস্থলে এসেছেন। নারীরা বর্ণিল শাড়ি পরে, পুরুষরা এক রঙের টি-শার্ট পরে ও ক্যাপ মাথায় দিয়ে বাদ্য বাজিয়ে মিছিল করতে করতে তারা সভাস্থলে আসেন।

প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে উৎসবের নগরীতে পরিণত হয়েছে ময়মনসিংহ। প্রধানমন্ত্রীর ছবিসহ শুভেচ্ছা তোরণ, পোস্টার আর ব্যানারে ছেয়ে গেছে গোটা ময়মনসিংহ। দলের নেতাকর্মী ও সমর্থকসহ নানা শ্রেণি-পেশার মানুষ অধীর আগ্রহে অপেক্ষার প্রহর গুনছে। নির্বাচনের আগে প্রধানমন্ত্রীর এই জনসভাকে কেন্দ্র করে দলের নেতাকর্মীরাও উজ্জীবিত। স্থানীয় প্রশাসন থেকে প্রধানমন্ত্রীর নিরাপত্তায় নেওয়া হয়েছে নিশ্ছিদ্র নিরাপত্তাব্যবস্থা।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে