Dr. Neem on Daraz
Victory Day

খাগড়াছড়িতে আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদসহ আটক ৫


আগামী নিউজ | জেলা প্রতিনিধি,খাগড়াছড়ি প্রকাশিত: ফেব্রুয়ারি ২৫, ২০২৩, ০৮:০০ পিএম
খাগড়াছড়িতে আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদসহ আটক ৫

খাগড়াছড়িঃ খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলার তিনটহরী ইউনিয়ন এবং চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার কাঞ্চননগর ইউনিয়নের সীমান্তবর্তী জনপদ দুইল্যাছড়ি ও বটতলীর গহিন অরণ্যেবিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্র, গোলাবারুদসহ পাঁচ ব্যক্তিকে আটক করা হয়েছে। শনিবার (২৫ ফেব্রুয়ারি) টানা ১০ ঘণ্টার অভিযানে সাঁড়াশি অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। 

গুইমারা রিজিয়নের সেনাসদস্য ও ফটিকছড়ি থানা-পুলিশের সদস্যদের অভিযানে আস্তানা থেকে একে-৪৭ ১টি, মর্টার ৪টি, পয়েন্ট ২২ মিমি রাইফেল ১টি, এম-১ ১টি, ইউনিফর্ম -৫ জোড়া, চায়না পিস্তল ১টি, এলজি শর্ট ব্যারেল ১টি, এলজি অ্যামো ৩৬ রাউন্ড, একে৪৭ অ্যামো ৭ রাউন্ড, এম-১ অ্যামো ২৪ রাউন্ড, মোবাইল সেট ৬টি, ভারতীয় মুদ্রা ১১০ রুপি, ওয়াকিটকি ২টি, বাউন্ডার ৬টি, মাইন তৈরির সরঞ্জামাদি ও কাঁচের বোতল ৩৭টিসহ আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়।

ফটিকছড়ি থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী মাসুদ ইবনে আনোয়ার ঘটনার সত্যতা নিশ্চিত করেন। 

আটক ব্যক্তিরা মগ লিবারেশন পার্টির সদস্য বলে জানিয়েছেন তিনি। তবে তাদের পরিচয় সম্পর্কে এখনও নিশ্চিত হওয়া যায়নি।

পুলিশ সূত্রে জানা গেছে, দুইল্যাছড়ি ও বটতলী গহিন অরণ্যে সশস্ত্র সন্ত্রাসী গোষ্ঠীর চাঁদাবাজি ও সশস্ত্র অবস্থানের গোপন তথ্য পেয়ে গতকাল রাত সাড়ে তিনটায় অভিযান চালানো হয়। এতে গুইমারা রিজিয়নের সিন্দুকছড়ি ও লক্ষ্মীছড়ি জোনের সেনাসদস্য এবং ফটিকছড়ি থানা-পুলিশ অংশ নেয়। আজ বেলা ১১টার পর ফটিকছড়ির বটতলীর নির্জন একটি বসতঘরে লুকিয়ে থাকা মগ লিবারেশন পার্টির পাঁচ সদস্যকে আটক করা হয়। এ সময় ওই ঘরের চৌকির নিচে স্তূপ করে রাখা বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদ জব্দ করা হয়। 

পুলিশ আরও জানায়, জব্দ করা আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদের মধ্যে আছে একটি একে ৪৭, চারটি মর্টার, একটি পয়েন্ট ২২ মিলিমিটার রাইফেল, একটি এম-১ আগ্নেয়াস্ত্র, পাঁচ জোড়া ইউনিফর্ম, একটি চাইনিজ পিস্তল, একটি এলজি শর্ট ব্যারেল, ৩৬টি এলজির গুলি, সাতটি একে ৪৭-এর গুলি, ২৪টি এম-১ গুলি, ছয়টি মোবাইল ফোনসেট, দুটি ওয়াকিটকি, ভারতীয় মুদ্রা, মাইন তৈরির সরঞ্জামসহ বিভিন্ন জিনিস। 

ওসি কাজী মাসুদ ইবনে আনোয়ার জানান, দুপুর সাড়ে ১২টায় আটক সন্ত্রাসী ও জব্দ করা আগ্নেয়াস্ত্র মানিকছড়ি সেনা ক্যাম্পে আনা হয়। সেখানে আটক ব্যক্তিদের এবং উদ্ধার হওয়া আগ্নেয়াস্ত্র, গোলাবারুদের ছবি ও বিবরণ উপস্থাপন করা হয়। তবে এখনো আটক ব্যক্তিদের নাম-ঠিকানা নিশ্চিত করা সম্ভব হয়নি।

অভিযানে আটক সন্ত্রাসীদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলাসহ পরবর্তী কার্যক্রম চলমান রয়েছে।

এসএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে