Dr. Neem on Daraz
Victory Day

দুপচাঁচিয়ায় অবৈধ বালু উত্তোলন, ১০ জন কারাগারে


আগামী নিউজ | উপজেলা প্রতিনিধি, দুপচাঁচিয়া (বগুড়া) প্রকাশিত: ফেব্রুয়ারি ৫, ২০২৩, ০৩:৩৮ পিএম
দুপচাঁচিয়ায় অবৈধ বালু উত্তোলন, ১০ জন কারাগারে

বগুড়াঃ দুপচাঁচিয়া উপজেলায় নাগর নদের তলদেশে মেশিন বসিয়ে অবৈধ বালু উত্তোলনের দায়ে আটককৃত ১০ জনের রোববার (৫ ফেব্রুয়ারি) আদালতের মাধ্যমে  ঠাঁই হয়েছে কারাগারে। শনিবার (৪ ফেব্রুয়ারি) তাদের দুপচাঁচিয়া উপজেলার চামরুল ইউনিয়নের ঘাটমাগুড়া বলদমারা ও সদর ইউনিয়নের যোগীপোতা নামকস্থান সংলগ্ন নাগরনদের ঘটনাস্থল থেকে আটক করা হয়। 

পুলিশের অভিযানে এসময় ১টি এস্কিভেটর (ভেকু), ২ টি পুরাতন শ্যালো ও ১ টি মিনিট্রাক আটক করে জব্দ করা হয়। 

আটককৃতরা হলো- বগুড়ার দুপচাঁচিয়া উপজেলার নিমাইকোলার আব্দুল জলিলের ছেলে কামরুল হাসান (২০), কুদ্দুস প্রামানিকের ছেলে শামিম প্রামানিক (৪৫), হবিবর রহমানের ছেলে ইবাদত (৩৫), ধাপ যোগীপোতার রফিকুল ইসলামের ছেলে আলামিন (৩৫), যোগিপোতা গ্রামের মৃত আব্দুল ব্যাপারীর ছেলে মিন্টু (৩০), কাহালু উপজেলার জাঙ্গালপাড়ার আব্দুল জব্বারের ছেলে জুয়েল রানা (৩৫), আটগ্রামের হবিবর রহমানের ছেলে আয়ুব সরকার (৩২), পাবনা জেলার কাশিনাথপুরের মৃত আব্দুল লতিফের ছেলে আরিফুল ইসলাম (৩৫), জয়পুরহাট জেলার কালাই উপজেলার হাজিপুর গ্রামের সাইফুল ইসলামের ছেলে নাহিদ ইসলাম (২৬) এবং মৃত কোরবান আলির ছেলে সবুজ মন্ডল (৩৫)। 

দুপচাঁচিয়া থানার ওসি আবুল কালাম আজাদ জানায়, আটককৃতরা নাগর নদে অবৈধ বালু উত্তোলনের মাধ্যমে তৎসংলগ্ন এলাকার ফসলি জমি এবং বসতবাড়ি ক্ষতিগ্রস্ত করেছে। এদের রুখতে অভিযান পরিচালনা করা হয়েছে। আটককৃতদের বিরুদ্ধে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে মামলা দায়েরকৃত হয়েছে।

দেওয়ান পলাশ/বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে