Dr. Neem on Daraz
Victory Day

প্রথম শ্রেণির ছাত্রকে ২৮ বছর বয়স দেখিয়ে মামলা!


আগামী নিউজ | ঝালকাঠি প্রতিনিধি প্রকাশিত: জানুয়ারি ২০, ২০২০, ০৮:৪৮ পিএম
প্রথম শ্রেণির ছাত্রকে ২৮ বছর বয়স দেখিয়ে মামলা!

ছয় বছর বয়সি ছোট্ট শিশু শাওন। সে পশ্চিম ঝালকাঠির ৭নং ওয়ার্ড বাসিন্দা শামসুলের পুত্র ও স্থানীয় নুরানী মাদ্রাসার প্রথম শ্রেণির ছাত্র। এই শিশুকে একটি ফৌজদারী মামলায় ১নং আসামি করা হয় হয়েছে। তাও আবার ২৮ বছর দেখিয়ে।

সোমবার (২০ জানুয়ারি) আদালতে উপস্থিত হয় শাওন। তাকে দেখে অবাক হয়ে যায় আদালতে উপস্থিত সকলেই। পরে মামলার বিবরণ ও বয়স বিবেচনায় শাওনকে দেওয়া হয় অব্যাহতি। সেই সঙ্গে মামলার অপর আসামি শাওনের বড় ভাই শামীমের (২২) জামিন মঞ্জুর করে আদালত।

মামলার নথিসূত্রে জানা যায়, পশ্চিম ঝালকাঠি এলাকার কামরুল ইসলাম বাচ্চু বাদী হয়ে তার পুত্র ইয়াদিন ইসলাম অনিককে মারধর করে টাকা ও অন্যান্য মালামাল ছিনতাইয়ের ঘটনায় শাওনকে ১ নং ও তার বড় ভাই শামীমকে ২নং আসামি করে গত বছরের ২৪ মে সদর থানায় মামলা দায়ের করেন।

মামলায় উল্লেখ করা হয়, শাওন ও শামীম ভিকটিমের পথ রোধ করে ধারাল দা দিয়ে কুপিয়ে ভিকটিমের টাকা ছিনিয়ে নিয়ে যায়। মামলার তদন্ত কর্মকর্তা সদর থানার এসআই মন্টু মিয়া শাওন ও শামীমকে অভিযুক্ত করে ২২ অক্টোবর আদালতে প্রতিবেদন দাখিল করে। প্রতিবেদনে তিনি অপরাধ প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ার কথা বলেন।

শাওনের আইনজীবী এম আলম খান কামাল জানান, মামলায় ছয় বছরের শিশু শাওনকে ২৮ বছর ও ১৪ বছরের শামীমকে ২২ বছর বয়স উল্লেখ করা হয়েছিল।

তিনি বলেন, সোমবার দুপুরে ঝালকাঠি সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে জামিনের আবেদন করতে আসামিরা উপস্থিত হয়। এসময় অভিযোগপত্র ও বাস্তব বয়সের বিষয়ে গড়মিল দেখা দেয়। পরে শিশু শাওনকে অব্যাহতি ও শাওনের বড় ভাই শামীমকে জামিন দেন আদালতের বিচারক এইচ এম ইমরানুর রহমান।

আসামিপক্ষের আইনজীবী আরও বলেন, মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মন্টু মিয়ার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য আমরা আবেদন করেছি।

এ বিষয়ে কথা বলার জন্য এসআই মন্টু মিয়াকে ফোন দেওয়া হলেও তিনি তা রিসিভ করেননি।

আগামীনিইজ/আরএম

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে