Dr. Neem on Daraz
Victory Day

বগি লাইনচ্যুত: ময়মনসিংহে সাড়ে ৩ ঘণ্টা পর ট্রেন চলাচল শুরু


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক, ময়মনসিংহ প্রকাশিত: ডিসেম্বর ১৭, ২০২২, ১২:২৭ পিএম
বগি লাইনচ্যুত: ময়মনসিংহে সাড়ে ৩ ঘণ্টা পর ট্রেন চলাচল শুরু

ময়মনসিংহঃ চট্টগ্রামগামী ময়মনসিংহ এক্সপ্রেস ট্রেনের লাইনচ্যুত বগিটি উদ্ধার করা হয়েছে। এতে সাড়ে তিন ঘণ্টা পর ময়মনসিংহ-ভৈরব-নেত্রকোণা রুটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। শনিবার (১৭ ডিসেম্বর) বেলা সোয়া ১১টার দিকে ট্রেন চলাচল শুরু হয়। 

এর আগে সকাল পৌনে ৮টার দিকে  নগরীর কেওয়াটখালি এলাকায় চট্টগ্রামগামী ৩৮ ডাউন ময়মনসিংহ এক্সপ্রেসের একটি বগি লাইনচ্যুত হয়। এতে ময়মনসিংহ-ভৈরব, ময়মনসিংহ-গৌরীপুর, ময়মনসিংহ-মোহনগঞ্জ-জারিয়াগামী ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। 

ময়মনসিংহ লোকোসেডের ইনচার্জ আবদুর রহিম বলেন, বগি লাইনচ্যুত হওয়ার খবর পেয়ে কেওয়াটখালি লোকোসেডের কর্মীরা বগিটি উদ্ধারে কাজ শুরু করে। তারা প্রথমে লাইনটি মেরামত করে ও পরে উদ্ধারকারী ট্রেন গিয়ে দুর্ঘটনাকবলিত ট্রেনের বগি লাইনে বসায়। এরপর সোয়া ১১টার দিকে ট্রেন চলাচল শুরু হয়। 

এদিকে দুর্ঘটনার কারণ অনুসন্ধানে রেলওয়ের ট্রাফিক পরিদর্শককে প্রধান করে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ময়মনসিংহের রেলওয়ের সহকারী নির্বাহী প্রকৌশলী নারায়ণ প্রসাদ সরকার বলেন, ছয় দিনের ব্যবধানে একই ট্রেনের একই বগির চারটি চাকা কাছাকাছি স্থানে লাইনচ্যুত হয়েছে। এতে ট্রেনটির বগিরই সমস্যা বলে ধারণা করা হচ্ছে। তবে কারণ অনুসন্ধানে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সেই প্রতিবেদনের ভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এর আগে গত ১১ ডিসেম্বর নগরের বলাশপুর এলাকায় ময়মনসিংহ এক্সপ্রেস ট্রেনের একই বগি লাইনচ্যুত হয়। 

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে