Dr. Neem on Daraz
Victory Day

সাতক্ষীরায় চোর চক্রের সদস্যকে রিমান্ড শেষে জেল হাজতে প্রেরণ


আগামী নিউজ | জেলা প্রতিনিধি, সাতক্ষীরা প্রকাশিত: ডিসেম্বর ৮, ২০২২, ০৬:২৪ পিএম
সাতক্ষীরায় চোর চক্রের সদস্যকে রিমান্ড শেষে জেল হাজতে প্রেরণ

সাতক্ষীরাঃ সাতক্ষীরায় গ্রেফতার হওয়া মো. এরশাদ(৩৬) নামের আন্তঃজেলা চোর চক্রের এক সদস্যকে দুইদিনের রিমান্ড শেষে জেলহাজতে পাঠিয়েছে পুলিশ। 

বৃহস্পতিবার (৮ নভেম্বর) দুপুর ২টায় সাতক্ষীরা সদর থানায় এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন সাতক্ষীরা সদর সার্কেলের এএসপি মীর আসাদুজ্জামান।

গত ৫ নভেম্বর আদালত চোরচক্রের এই সদস্যকে দুইদিনের রিমান্ড মঞ্জুর করে। ৬ ও ৭ নভেম্বর জিজ্ঞাসাবাদে সে চুরির দায় স্বীকার করে। এছাড়া গ্রেফতার হওয়া এ চক্রের আরেক সদস্য হলো মো. হাসান(৩২)। এরা সবাই ঢাকার নারায়নগঞ্জের বাসিন্দা। 

এ সময় উপস্থিত ছিলেন, সদর থানার অফিসার ইন চার্জ আবু জিহাদ মো. ফখরুল ইসলাম খান, ওসি(তদন্ত) মো, মিজানুর রহমান।
 
সদর সার্কেলের এ এস পি মীর আসাদুজ্জামান জানান, গত ৩০ নভেম্বর ওই দুই চোর সাতক্ষীরা পলিটেকনিক ইন্সটিটিউটে কম্পিউটার ল্যাবে মূল্যবান যন্ত্রাংশ চুরি করার উদ্দেশ্যে ৩ জন নাইটগার্ডকে বেধে রেখে ধারালো অস্ত্র দিয়ে গুরুতর আহত করে। পরে ওই রাতেই স্থানীয়দের সহযোগিতায় পুলিশ দুই চোরকে ধরতে সক্ষম হয়। 

জিজ্ঞাসাবাদে মো. এরশাদ জানায়, তারা বিভিন্ন পলিটেকনিক ইন্সটিটিউট থেকে মালামাল চুরি করে বাজারে বিক্রি করতো। এছাড়া তারা প্রাথমিক শিক্ষক প্রশিক্ষন কেন্দ্র এবং শেখ রাসেল ল্যাব থেকে মূল্যবান কম্পিউটার সামগ্রী চুরি করেছে। তাদের স্বীকারোক্তি অনুযায়ী পুলিশ ঢাকার জুরাইনের এমএ কম্পিউটার নামের একটি দোকান থেকে ৪২ পিস প্রসেসর এবং ৪২ পিস র‌্যাম উদ্ধার করে। যার বাজারমূল্য প্রায় ৩ লক্ষ ৬৫ হাজার ৪০০ টাকা। তারা গত ৫/৬ বছর যাবত এই কাজ করে আসছিল। ১৭টি থানা থেকে সাতক্ষীরা থানায় বিষয়টি অবিহত করা হয়েছে। 

মীর আসাদুজ্জামান আরও জানান, আটক দুই চোরের মধ্যে একজন বোবা ও আরেকজন কানে কম শোনে। এ চক্রের বিরুদ্ধে আইনগত প্রক্রিয়া চলমান রয়েছে। বিভিন্ন তদন্তকারী সংস্থা চোরচক্রটির বিষয়ে তদন্ত করতে মাঠে নেমেছে। খুব দ্রুত তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। 

এসএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে