Dr. Neem on Daraz
Victory Day

শৈলকুপায় প্রান্তিক কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ


আগামী নিউজ | জেলা প্রতিনিধি, ঝিনাইদহ প্রকাশিত: অক্টোবর ৩, ২০২২, ০৪:২৪ পিএম
শৈলকুপায় প্রান্তিক কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ

ঝিনাইদহঃ ২০২২-২৩ গ্রীষ্মকালীন প্রণোদনা কর্মসূচির আওতায় পেঁয়াজ ও মাসকালাই আবাদ এবং উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ঝিনাইদহের শৈলকুপায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সার-বীজসহ বিভিন্ন কৃষি উপকরণ বিতরণ করা হয়েছে। সোমবার (৩ অক্টোবর) বেলা ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে ৩৭৫ জন কৃষকের মাঝে পেঁয়াজ ও ১৭০ জন কৃষকের মাঝে মাসকলাই বীজ-সার বীজ বিতরণ করা হয়।

শৈলকুপা উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজিয়া আক্তার চৌধুরী এর সভাপতিত্ব অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই। 

বিশেষ অতিথি উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এম. আব্দুল হাকিম আহমেদ, ভাইস চেয়ারম্যান জাহিদুন্নবি কালু, উপজেলা কৃষি কর্মকর্তা আনিসুজ্জামান খান, উপজেলা আওয়ামী লীগের আহবায়ক মতিয়ার রহমান বিশ্বাস, জেলা ছাত্রলীগের সভাপতি সজিব হোসেন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জুয়েল পারভেজ কর্নেল প্রমুখ।

কৃষি বিভাগ সূত্রে জানা গেছে, গ্রীষ্মকালীন পেঁয়াজ আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রণোদনা কর্মসূচীর আওতায় উপজেলার ১৪টি ইউনিয়ন ও পৌরসভার ৩৭৫ কৃষকের মাঝে জনপ্রতি এককেজি হাইব্রীড জাতের পেঁয়াজ বীজ, ২০ কেজি রাসায়নিক সারসহ কীট ও বালাইনাশক প্রদান করা হয়। এছাড়াও ১৭০ জন কৃষকের মাঝে ৫ কেজি মাসকালাই বীজ ১৫ কেজি রাসায়নিক সার বিতরণ করা হয়। 

অনুষ্ঠানটি পরিচালনা করেন কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আবুল হাসনাত।

এমবুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে