Dr. Neem on Daraz
Victory Day

এ সরকা‌রের মেয়া‌দেই রাজা‌কারের তা‌লিকা তৈরি হবে: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী


আগামী নিউজ | জেলা প্রতিনিধি, গোপালগঞ্জ প্রকাশিত: অক্টোবর ২, ২০২২, ০৪:০১ পিএম
এ সরকা‌রের মেয়া‌দেই রাজা‌কারের তা‌লিকা তৈরি হবে: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

গোপালগঞ্জঃ মুক্তিযুদ্ধ বিরোধী রাজাকারদের তালিকা তৈরি নিয়ে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি বলেছেন, এ সরকা‌রের মেয়া‌দেই রাজা‌কারের তা‌লিকা তৈরি করা হ‌বে। গত সংসদে রাজাকাদের তালিকা তৈরির আইন পাস হয়েছে। মুক্তিযুদ্ধ বিরোধীদের তালিকা তৈরির আইনগত কোন ভিত্তি ছিল না। সংসদে পাশ হবার পর এখন নীতিমালা তৈরি করা হচ্ছে, কি কি ভাবে এ তালিকা প্রস্তুত করা হবে। 

আজ রবিবার দুপুরে গোপালগঞ্জে টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

এসময় মন্ত্রী আরো বলেন, নীতিমালা তৈরি হবার পর তালিকা প্রস্তুত করার জন্য সংসদীয় কমিটির সভাপতি শাহজাহান খানকে কমিটির আহবায়ক করা হয়েছে। আর এ তালিকা তৈরি করতে আরো এক মাসের মতো সময় লাগবে বলেও মন্তব্য করেন মন্ত্রী।

এর আগে বঙ্গবন্ধুর সমাধি সৌধ বেদিতে পুস্পমাল্য অপর্ণ করে গভীর শ্রদ্ধা জানান মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। পরে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাত করেন। 

এ সময় জেলা প্রশাসক শা‌হিদা সুলতানা, পু‌লিশ সুপার আয়েশা সি‌দ্দিকা, উপ‌জেলা আওয়ামী লী‌গের সহসভাপতি ই‌লিয়াস হো‌সেন, পৌর মেয়র শেখ তোজা‌ম্মেল হক টুটুল, পৌর আওয়ামী লী‌গের সভাপ‌তি শেখ সাইফুল ইসলামসহ স্থানীয় নেতৃবৃন্দ উপ‌স্থিত ছি‌লেন।

সৈয়দ আকবর হোসেন/এমএম

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে