Dr. Neem on Daraz
Victory Day

আবারও ডিজিটাল নিরাপত্তা মামলায় গ্রেফতার ঝুমন দাস


আগামী নিউজ | জেলা প্রতিনিধি, সুনামগঞ্জ প্রকাশিত: আগস্ট ৩১, ২০২২, ১১:২১ এএম
আবারও ডিজিটাল নিরাপত্তা মামলায় গ্রেফতার ঝুমন দাস

সুনামগঞ্জঃ সামাজিক যোগাযোগ মাধ্যমে উসকানিমূলক পোস্ট দেওয়ায় সুনামগঞ্জের শাল্লা থানা পুলিশের দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সুনামগঞ্জের শাল্লা উপজেলার নোয়াগাঁও গ্রামের ঝুমন দাশকে আবারও গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার (৩১ আগস্ট) সকালে ঝুমন দাসের গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন শাল্লা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কর্মকর্তা আমিনুল ইসলাম।

তিনি বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে উসকানিমূলক পোস্ট দেওয়ায় শাল্লা থানার এসআই সুমনুর রহমান বাদী হয়ে ঝুমন দাসের বিরুদ্ধে এই মামলা দায়ের করেন।

মঙ্গলবার (৩০ আগস্ট) শাল্লার নোয়াগাঁওয়ের ঝুমন দাশকে পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য থানায় আটক করে নিয়ে যায়। পরে ঝুমনকে জিজ্ঞাসাবাদ শেষে রাতে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতার দেখানো হয়।

উল্লেখ্য, গত বছরের ১৫ মার্চ সুনামগঞ্জের দিরাইয়ে শানে রিসালাত নামে এক সমাবেশের আয়োজন করে হেফাজতে ইসলাম। সেখানে হেফাজত নেতা মামুনুল হকের ভাস্কর্যবিরোধী বক্তব্যের পরিপ্রেক্ষিতে ঝুমন দাশ সামাজিক যোগাযোগমাধ্যমে বিতর্কিত পোস্ট দেন বলে অভিযোগ ওঠে। পোস্টটি আপত্তিকর জানিয়ে পরদিন এর প্রতিবাদে সমাবেশ করে হেফাজত। 

ওই ফেসবুক পোস্টকে কেন্দ্র করে শাল্লা উপজেলার নোয়াগাঁও গ্রামে সংখ্যালঘুদের বাড়িঘরে হামলা, ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটে। পরে ১৬ মার্চ রাতে ঝুমন দাশকে আটক করা হয় এবং তার বিরুদ্ধে শাল্লা থানার উপপরিদর্শক (এসআই) মো. আবদুল করিম বাদী হয়ে থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন। ওই মামলায় দীর্ঘদিন কারাগারে থাকার পর জামিনে মুক্তি পান ঝুমন দাশ।

এমবুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে