Dr. Neem on Daraz
Victory Day

মাধবপুরে চোরের উপদ্রব ব্যাপক হারে বৃদ্ধি, দিশেহারা সাধারণ মানুষ


আগামী নিউজ | উপজেলা প্রতিনিধি, মাধবপুর (হবিগঞ্জ) প্রকাশিত: মে ১২, ২০২২, ০২:০৪ পিএম
মাধবপুরে চোরের উপদ্রব ব্যাপক হারে বৃদ্ধি, দিশেহারা সাধারণ মানুষ

হবিগঞ্জঃ মাধবপুরে চোরের উপদ্রব ব্যাপক বৃদ্ধি পেয়েছে। প্রায়ই মানুষের বাড়ি থেকে গরু বামূল্যবান জিনিস, ফসলের মাঠের সেচ যন্ত্র কিংবা গাড়ির ব্যাটারি চুরির ঘটনা ঘটেছে বলে শুনা যায়। কিন্তু বিভিন্ন কারণে এসব বেশিরভাগ ঘটনায় কেউ থানায় অভিযোগ করেন না। ফলে চোর চক্র থেকে যাচ্ছে ধরা ছোঁয়ার বাইরে।

উপজেলার নোয়াপাড়া ইউনিয়নের রতনপুর গ্রামের জোনাকি চৌধুরী ঈদের দিন বোনের বাড়িতে বেড়াতে যান। ফিরে এসে দেখেন চোর ঘরের তালা ভেঙ্গে আলমারি থেকে সাত ভরি সোনার অলংকার ও ত্রিশ হাজার টাকা নিয়ে গেছে। এ ব্যাপারে তার স্বামী সৈয়দ রুকন উদ্দিন বাদী হয়ে মাধবপুর থানা মামলা করেছেন।

তেলিয়াপাড়া গ্রামের ব্যাবসায়ী এনামুল হক তপন জানান, তার দুটি গাড়ি থেকে এখন পর্যন্ত পাচটি ব্যাটারি চুরি হয়েছে। তিনি জানান, তেলিয়াপাড়া এলাকায় অল্প কিছুদিনের মধ্যে ১০/১২ টি গাড়ির ব্যাটারি চুরির ঘটনা ঘটেছে। এমনকি ঘরের ভেতরে রাখা গাড়ি থেকেও ব্যাটারি চুরি হয়ে যাচ্ছে। তার ধারণা মাদকসেবি কিশোর ও যুবকরা এসব চুরির ঘটনায় জড়িত থাকতে পারে।

বোরো ইরি মৌসুমে ফসলের মাঠ থেকে বেশকিছু সেচ যন্ত্র চুরির ঘটনা ঘটলেও চোর চক্র থেকে গেছে ধরাছোঁয়ার বাইরে। এছাড়া বিভিন্ন বাসাবাড়ি ও বাজার থেকে প্রায়ই মোবাইল চুরির ঘটনা ঘটেছে। ফেরিওয়ালা বা ভিক্ষুকের ছদ্মবেশে মোবাইল চোর বাড়িতে প্রবেশ করে বিশেষভাবে তৈরি একধরনের লাঠি ব্যবহার করে জানালা দিয়ে মোবাইল চুরি করে  নিয়ে যায়। এসব চোরাই মোবাইল দ্রুত সময়ের মধ্যে পার্শ্ববর্তী নাসিরনগর উপজেলার ধরমন্ডল গ্রামে চলে যায়। সেখানে থেকে আইএমই নাম্বার পরিবর্তন করে বাজারে পাঠিয়ে দেওয়া হয় বিক্রির জন্য।

এব্যাপারে মাধবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক জানান, ব্যাটারি চুরির ঘটনায় থানায় কেউ অভিযোগ করেনি। যেসব ঘটনায় অভিযোগ পাওয়া গেছে সেগুলোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

মোঃ এরশাদ আলী/এমএম

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে