Dr. Neem on Daraz
Victory Day

কক্সবাজারে অবৈধ স্থাপনা উচ্ছেদ, ২ একর বনভূমি উদ্ধার


আগামী নিউজ | কক্সবাজার প্রতিনিধি প্রকাশিত: অক্টোবর ২৩, ২০২১, ০২:৪১ পিএম
কক্সবাজারে অবৈধ স্থাপনা উচ্ছেদ, ২ একর বনভূমি উদ্ধার

ছবি: আগামী নিউজ

কক্সবাজার: সেগুন বাগানের সংরক্ষিত বনে অভিযান চালিয়ে দখলদারদের থেকে বনভূমি মুক্ত করেছে স্থানীয় বনবিভাগ। এতে করে সরকারী সম্পদ ভূমিদস্যুদের হাত থেকে উদ্ধার করা হয়েছে প্রায় ২ একর জমি। তবে ভূমিদস্যুদের কাউকে আটক করতে পারেনি। 

শনিবার (২৩ অক্টোবর ) দুপুরে দক্ষিণ বনবিভাগের হোয়াইক্যং রেঞ্জের আওতাধীন মনখালী বিটের সেগুন বাগানে এ অভিযান চালানো হয়। 

হোয়াইক্যং রেঞ্জের আওতাধীন মনখালী বিটের কর্মকর্তা শিমুল কান্তি নাথ নেতৃত্বে ইনানী ফাঁড়ির পুলিশ, বনকর্মী ও সিপিজি সদস্যদের সহযোগিতায় অবৈধ ভাবে গড়ে উঠা তৈরীকৃত ৫ টি ঘর উচ্ছেদ এবং ২ একর বনভূমি উদ্ধার করা হয়। 

এবিষয়ে মনখালী বিট কর্মকর্তা শিমুল কান্তি নাথ বলেন, যারা বন বিভাগের জমি দখল করে জবরদখল করছে তাদের আমরা কঠোর হাতে প্রতিরোধ করবো। বনবিভাগের জমিতে অবৈধ স্থাপনা ও নির্মানাধীন ঘর উচ্ছেদ করে ২ একর জমি উদ্ধার করা হয়েছে। সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন তিনি । 

তিনি আরও বলেন, সরকারি বনভূমি উদ্ধারে বনবিভাগ সচেষ্ট রয়েছে। সরকারি জমিতে কেউ স্থাপনা নির্মাণ করলে উচ্ছেদ করা হবে এবং জবরদখল কারীদের বিরুদ্ধে অভিযান চালিয়ে বনভূমি রক্ষার্থে সচেষ্ট ভূমিকা পালন করবো। অভিযান চালিয়ে ভূমি জবরদখল এবং পাহাড়খেকোদের আইনের আওতায় আনা হবে। 

বন অপরাধ দমনে তথ্য দিয়ে সহযোগিতা করার আহ্বান জানান তিনি।

আগামীনিউজ/ হাসান

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে