Dr. Neem on Daraz
Victory Day

ভাসানচর থেকে পালিয়ে যাওয়া ১৪ রোহিঙ্গা আটক


আগামী নিউজ |    মুজাহিদুল ইসলাম সোহেল,  নোয়াখালী জেলা প্রতিনিধি  প্রকাশিত: আগস্ট ৪, ২০২১, ১১:৪২ পিএম
ভাসানচর থেকে পালিয়ে যাওয়া ১৪ রোহিঙ্গা আটক

ছবিঃ আগামী নিউজ

নোয়াখালীঃ জেলার হাতিয়ার ভাসানচর থেকে পালিয়ে যাওয়া ১৪ রোহিঙ্গাকে আটক করেছে স্থানীয় এলাকাবাসী। পরে তাদেরকে কোম্পানীগঞ্জ থানা পুলিশের কাছে সোপর্দ করেছে। 

বুধবার দুপুর ১২টার দিকে কোম্পানীগঞ্জের চরএলাহী ইউনিয়নের ৩নম্বর ওয়ার্ডের বামনী নদীর শাখার পাড় থেকে তাদেরকে আটক করা হয়।  

বিকেল ৫টার দিকে উপজেলার চর এলাহী ইউনিয়ন পরিষদের কার্যালয় থেকে তাদেরকে পুলিশে সোপর্দ করা হয়েছে । 

আটককৃত রোহিঙ্গারা হলো, ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পের হারজিনা (২৪) মো.রফিক (২৯) সাবিকুন নাহার (৩৭) জান্নাত উল্যাহ (২) মো.রশিদ (১৭) খায়রুল আমিন (২৪) জাহেদা বেগম (২২) সাইদুল আমিন (৩০) সামছুন নাহার (১) নুর আলম (২০) জাহিদ হোসেন (১৮) রেয়াজুল ইসলাম (২৯) সাইদুর আলম (১৪) নুর ইসলাম (৬০)।

চর এলাহী ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক জানান, স্থানীয় দালাল চক্রের মাধ্যমে পুরুষ-নারী ও শিশুসহ ১৪জন রোহিঙ্গা নাগরিক গত তিন দিন আগে ভাসানচর থেকে কক্সবাজারের কুতুপালংয়ে  যাওয়ার উদ্দেশ্যে পালিয়ে আসে। পরে দালাল চক্র তিন দিন তাদেরকে বিভিন্ন স্থানে ঘুরিয়ে মাছ ধরার বড় নৌকায় করে চর এলাহী ইউনিয়ন এলাকার বামনী নদীর শাখাতে ছেড়ে দিয়ে দ্রুত পালিয়ে যায়। রোহিঙ্গাদের বামনী নদীর কুলে দেখতে পেয়ে স্থানীয় এলাকাবাসী তাদেরকে আটক করে ইউনিয়ন পরিষদ কার্যালয়ে নিয়ে আসে। ইউনিয়ন পরিষদ হতে বিকেল ৫টার দিকে তাদেরকে পুলিশের নিকট হস্তান্তর করা হয়। পুলিশ তাদের আটক করে থানায় নিয়ে যান।

আটক রোহিঙ্গারা জানান, দালাল ও নৌকার মাঝিরা ৬০ হাজার টাকা চুক্তিতে ভাসানচর থেকে চট্রগ্রামে দিয়ে আসার চুক্তি করে। কিন্তু বুধবার দুপুরে এখানে নামিয়ে দিয়ে চলে যান তারা।

 কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.সাইফুদ্দিন আনোয়ার জানান, এ ঘটনায় বৈদেশিক অনুপ্রবেশকারী আইনে  মামলা দায়েরের বিষয়টি প্রক্রিয়াধীন আছে। আটককৃত রোহিঙ্গাদের ওই মামলায় গ্রেফতার দেখিয়ে কারাগারে পাঠানো হবে।

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে