Dr. Neem on Daraz
Victory Day

রাবি ভিসির বিদায়কালে ছাত্রলীগে সংঘর্ষ, পুলিশের লাঠিচার্জ


আগামী নিউজ | আমানুল্লাহ আমান, রাজশাহী জেলা প্রতিনিধি প্রকাশিত: মে ৬, ২০২১, ০৫:৪৪ পিএম
রাবি ভিসির বিদায়কালে ছাত্রলীগে সংঘর্ষ, পুলিশের লাঠিচার্জ

ছবি: আগামী নিউজ

রাজশাহীঃ  বিশ্ববিদ্যালয়ের (রাবি) ভাইস চ্যান্সেলর (ভিসি) অধ্যাপক এম আব্দুস সোবহানের বিদায়ের দিন সংঘর্ষে জড়িয়েছে ছাত্রলীগের দুই গ্রুপের নেতাকর্মীরা। এ সময় তাদের ওপর লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয় পুলিশ।  

বৃহস্পতিবার (৬ মে) দুপুর পৌনে ১টার দিকে রাবি ক্যাম্পাসে এ ঘটনা ঘটে। এ সময় রাবি কর্মচারীসহ ছাত্রলীগের দুই গ্রুপের অন্তত ১০ নেতাকর্মী আহত হয়। 

জানা গেছে, বৃহস্পতিবারও চাকরী প্রত্যাশীদের মধ্যে ক্ষোভ বিরাজ করছিল। এরই মধ্যে রাবি শাখা ছাত্রলীগের ১২৫ নেতাকর্মীকে নিয়োগ দেয়া হয়েছে বলে খবর ছড়িয়ে পড়ে। এমন খবরে মহানগর শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা চাকরি থেকে বঞ্চিত হওয়ার শঙ্কায় তারাও তৎক্ষণাৎ রাবি ক্যাম্পাসে অবস্থান নেয় এবং শোডাউন দিতে থাকে। 

প্রত্যক্ষদর্শীরা জানান, মুখোমুখি অবস্থানে থেকে এ সময় উত্তেজনা ছড়িয়ে পড়লে সংঘর্ষে জড়ায় ছাত্রলীগের দুই গ্রুপ। সংঘর্ষে আহত হয় বেশ কয়েকজন। হামলা চালানো হয় সদ্য নিয়োগপ্রাপ্ত রাবি রেজিস্ট্রার আব্দুল্লাহ আল মামুন ও সেকশন অফিসার মাসুদের ওপর। ফলে পরিস্থিতি খারাপের দিকে যেতে লাগলে ঘটনাস্থলে দায়িত্বরত পুলিশ সদস্যরা ছাত্রলীগের নেতাকর্মীদের ওপর লাঠিচার্জ করে তাদেরকে ছত্রভঙ্গ করে দেয়। 

পরে মহানগর শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা ক্যাম্পাস ছেড়ে চলে যায়। রাবির সাবেক ছাত্রলীগ নেতা ও সেকশন অফিসার কামরুজ্জামান চঞ্চল বলেন, রাবি ভিসি আব্দুস সোবহানের মেয়াদের শেষ দিনে তিনি চাকরি প্রত্যাশী ১২৫ জন ছাত্রলীগ নেতাকর্মীকে নিয়োগ দিয়েছেন বলে খবর রটে। ফলে মহানগর ছাত্রলীগের চাকরি প্রত্যাশীরা ক্যাম্পাসে অবস্থান নেয়। 

এ সময় তারাও চাকরি দাবি করে এবং চাকরির জন্য একাট্টা অবস্থান নেয়।

এ নিয়ে সেকশন কর্মকর্তাদের সঙ্গে কথা কাটাকাটির এক পর্যায়ে তারা হামলা চালায়। এ সময় আমি এগিয়ে গেলে তারা আমাকেও লাঞ্ছিত করে। পরে পুলিশ তাদেরকে লাঠিচার্জ করে পরিস্থিতি সামাল দেয়। 

এ বিষয়ে রাবির ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের অধ্যাপক সুলতানুল ইসলাম টিপু বলেন, আমরা জানতে পেরেছি উপাচার্য অবৈধভাবে ১২২ জনকে নিয়োগ দিয়েছেন। এতে মতনৈক্য হওয়ায় উভয় পক্ষের সংঘর্ষ হয়। তবে নিয়োগের বিষয়ে জানতে চাইলে রেজিস্ট্রার অধ্যাপক আব্দুস সালাম বলেন, নিষেধাজ্ঞা থাকা অবৈধ নিয়োগ সংক্রান্ত কোন বিষয়ের সাথে আমার সম্পর্ক নেই। নিয়োগ হয়েছে কি না সেটাও আমার জানা নেই।  

এ ব্যাপারে রাবি প্রক্টর অধ্যাপক লুৎফর রহমানের মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেন নি। এ বিষয়ে উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহানও কোনো কথা বলতে রাজি হননি।

আগামীনিউজ/নাহিদ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে