Dr. Neem on Daraz
Victory Day

কলাপাড়ার ব্রিজটি যেনো মরণফাঁদ


আগামী নিউজ | রাসেল কবির মুরাদ, কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি প্রকাশিত: মে ৫, ২০২১, ০৮:৩৩ পিএম
কলাপাড়ার ব্রিজটি যেনো মরণফাঁদ

ছবি: আগামী নিউজ

পটুয়াখালীঃ জেলার কলাপাড়ায় ডালবুগঞ্জ বাজার সংলগ্ন খালের উপর ব্রিজটি মরন ফাঁদে পরিনত হয়েছে। লোহার এ ব্রিজটির এ্যাঙ্গেলগুলো জং ধরে নষ্ট হয়ে গেছে। খুঁটিগুলোর একই অবস্থা। ক্রস এ্যাঙ্গেলগুলোও ভেঙ্গে গেছে। এর উপর দিয়ে যানবাহন তো দুরের কথা লোকজনও চলাচল করতে পারছে না। নড়বড়ে এই ব্রিজটি যে কোন সময় বিধ্বস্তের আশঙ্কা দেখা দিয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, গ্রামীণ যোগাযোগ ব্যবস্থা সচল রাখতে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) লোহার এ সেতু নির্মাণ করে। এরপর আর সংস্কার করা হয়নি। সিমেন্টের স্লাবগুলো ভেঙে পড়ে গেছে অনেক দিন আগেই। স্থানীয়রা এর ওপর কাঠ, বাঁশ দিয়ে মানুষজন চলাচলের ব্যবস্থা করেছেন। কিন্তু এটি এতোই নরবড়ে, যে কোনো সময় ভেঙ্গে পড়ে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে। এদিকে উপজেলা এলজিইডির প্রকৌশলীর পক্ষ থেকে ব্রিজটি ঝুঁকিপূর্ন সাইন র্বোড টাঙ্গিয়ে দেয়া হয়েছে। 

স্থানীয় মাজেদুল আলম এ প্রতিবেদককে বলেন, মিঠাগঞ্জ ইউনিয়নের মানুষ এই ব্রিজটি পার হয়ে ডালবুগঞ্জ ইউনিয়নের সাথে যোগাযোগ করছেন। বছরের পর বছর মেরামত করে কোনমতে একপাড় থেকে অন্যপাড়ে যেতে হচ্ছে। বর্তমানে ব্রিজটি একেবারেই জরাজীর্ণ হয়ে পড়েছে। তবে দুই ইউনিয়নের যোগাযোগ রক্ষায় এই ব্রিজটি দ্রুত নির্মান করা প্রয়োজন বলে তিনি জানিয়েছেন।

ডালবুগঞ্জ ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ দেলওয়ার হোসেন জানান, ওই ব্রিজটি ডালবুগঞ্জ ও মিঠাগঞ্জ ইউনিয়নের বুধবারের বাজারের একমাত্র সংযোগ সেতু। এটি নির্মাণ হলে ওইসব এলাকার লোকজন সহজেই সাপ্তাহিক হাটে আসা যাওয়া করতে পারবে। এজন্য আমরা দুই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সেতুটি নির্মানের জন্য সংশ্লিষ্ট দপ্তরে জোর চেষ্টা চালাচ্ছি।

কলাপাড়া উপজেলা এলজিইডির প্রকৌশলী মো: মোহর আলী গনমাধ্যমকে বলেন, এ ব্রিজটি নির্মানের জন্য মন্ত্রনালয়ে প্রস্তাব পাঠানো হয়েছে। এছাড়া উপজেলা এলজিইডির পক্ষ থেকে ঝুঁকিপূর্ন সাইন র্বোড টাঙ্গিয়ে দেয়া হয়েছে।

আগামীনিউজ/নাহিদ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে