Dr. Neem on Daraz
Victory Day

পুলিশের গুলিতে সাবেক সেনা কর্মকর্তা নিহত


আগামী নিউজ | নিউজ ডেস্ক প্রকাশিত: আগস্ট ১, ২০২০, ০৫:০৭ পিএম
পুলিশের গুলিতে সাবেক সেনা কর্মকর্তা নিহত

কক্সবাজারে পুলিশের গুলিতে সিনহা মোহাম্মদ রাশেদ খান নামে সেনা বাহিনীর অবসরপ্রাপ্ত এক মেজর নিহত হয়েছেন। শুক্রবার (৩১ জুলাই) রাত সাড়ে ১০টার দিকেে টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের বাহারছড়াস্থ চেকপোস্টে এ ঘটনা ঘটে।

নিহত সিনহা মোহাম্মদ রাশেদ খান যশোরের ১৩ বীর হেমায়েত সড়কের সেনানিবাস এলাকার মৃত এরশাদ খানের ছেলে।

পুলিশের দাবি, ওই সেনা কর্মকর্তা নিজের ব্যক্তিগত গাড়িতে করে কয়েকজন সঙ্গীসহ টেকনাফ থেকে কক্সবাজারের দিকে আসছিলেন। তারা মেরিন ড্রাইভ সড়কের বাহারছড়া চেকপোস্টে পৌঁছালে পুলিশ গাড়িটি থামিয়ে তল্লাশি করতে চাইলে ওই সাবেক সেনা কর্মকর্তা বাধা দেন। এ নিয়ে তর্কাতর্কির এক পর্যায়ে তিনি নিজের কাছে থাকা পিস্তল বের করলে পুলিশ পাল্টা গুলি চালায়। এতে ওই সেনা কর্মকর্তা গুরুতর আহত হন। পরে তাকে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। আজ (১ আগস্ট) দুপুরে তার ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে।

জেলা পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন জানিয়েছেন, ঈদের দিন সারাদেশে আততায়ীরা হামলা চালাতে পারে এমন একটি সতর্কবার্তা স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো ছিল। এ নিয়ে বাড়তি সতর্কতায় ছিল পুলিশ। বিশেষ করে উখিয়া-টেকনাফে রোহিঙ্গা অধ্যষিত এলাকা হওয়া রেড অ্যালার্টে ছিল শৃংখলাবাহিনীর সদস্যরা। এমনই সময়ে শুক্রবার রাতে শাপলাপুরের একটি পাহাড় থেকে নেমে বোরকা সদৃশ বস্তু পরিহিত দু'তিনজন মানুষ কারে উঠলে স্থানীয় লোকজন গাড়ির আরোহীদের ডাকাত বা আততায়ী সন্দেহ করে পুলিশকে খবর দেয়। বিষয়টি গুরুত্ব নিয়ে পুলিশ মেরিন ড্রাইভ চেকপোস্টে গাড়িটি থামানোর চেষ্টা করে। কিন্তু গাড়ির আরোহী একজন তার পিস্তল বের করে পুলিশকে গুলি করার চেষ্টা করলে আত্মরক্ষার্থে পুলিশ গুলি চালায়। এতে ওই ব্যক্তি মারা যায়।

তিনিআরও জানান, এ ঘটনায় দুটি মামলা হয়েছে। আটক রয়েছে ২ জন। পুলিশ পিস্তলটি জব্দ করেছে। এছাড়া গাড়ি তল্লাশি করে ৫০ পিস ইয়াবা, কিছু গাঁজা এবং দুটি বিদেশি মদের বোতল উদ্ধার করা হয়েছে। একই ধরনের মদের বোতল এবং নানা ধরনের মাদক মিলেছে তাদের অবস্থান করা রিসোর্টেও।

নিহত সাবেক এই সেনা কর্মকর্তা একটি তথ্য চিত্র ধারণের কাজে এক নারী ও অপর ৩ পুরুষ সঙ্গীসহ গত এক মাস ধরে হিমছড়ি এলাকার নীলিমা রিসোর্টে অবস্থান করছিলেন বলে জানতে পেরেছি। ঘটনার সময় তার গায়ে সেনাবাহিনীর গেঞ্জি পরিহিত ছিলেন। এ কারণে সন্দেহ আরও বেড়েছিল।

অপর একটি সূত্র জানিয়েছে, মেজর অব. সিনহা মোহাম্মদ রাশেদ ইতোপূর্বে এসএসএফে দায়িত্ব পালন করেছেন। তিনি বিএমএ লং কোর্সের ৫০তম ব্যাচের কর্মকর্তা। মেরিন ড্রাইভে পুলিশের গুলিতে তার নিহত হওয়ার বিষয়টি তদন্তে একজন উপ-সচিবের নেতৃত্বে তদন্ত কমিটি গঠন করেছে সরকার। ।

আগামীনিউজ/এমজামান

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে