Agaminews
Dr. Neem Hakim
Dr. Neem Hakim

ঈদ না করেই শিমুলিয়া ঘাট থেকে ঢাকায় ফিরতে হচ্ছে হাজার হাজার যাত্রীকে


আগামী নিউজ | নিউজ ডেস্ক প্রকাশিত: আগস্ট ১, ২০২০, ০১:১৯ এএম
ঈদ না করেই শিমুলিয়া ঘাট থেকে ঢাকায় ফিরতে হচ্ছে হাজার হাজার যাত্রীকে

ছবি সংগৃহীত

পদ্মা নদীতে তীব্র স্রোতের কারণে প্রায় দুই সপ্তাহ যাবত শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে সন্ধ্যার পর থেকে ফেরি চলাচল বন্ধ করে দিতে বাধ্য হয়েছেন বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ।  শুক্রবারও (৩১ জুলাই) এর ব্যতিক্রম ছিল না। এ কারণে এদিন রাতে ঈদ যাত্রায় মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাটে অপেক্ষারত সব গাড়ি ঢাকায় ফেরত যাওয়ার নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ। ফলে বিপাকে পড়েছেন কয়েক হাজার ঘরমুখী যাত্রী।

এদিকে পদ্মায় তীব্র স্রোত অব্যাহত থাকায় মুন্সীগঞ্জের কুমারভোগে পদ্মা সেতুর কনস্ট্রাকশন ইয়ার্ডে আকস্মিক ভাঙন দেখা দিয়েছে। ভাঙনের কারণে নদী গর্ভে বিলীন হয়ে গেছে পদ্মা সেতুর সংরক্ষিত অনেক উপকরণ।

বিআইডব্লিটিসির কাঁঠালবাড়ি ফেরিঘাটের ব্যবস্থাপক আবদুল আলীম শুক্রবার (৩১ জুলাই) রাতে গণমাধ্যমকে এই তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, তীব্র স্রোতের কারণে রাতে কোনোভাবেই নির্বিঘ্নে ফেরি চলতে পারছে না। এ কারণে বিগত প্রায় দুই সপ্তাহের ও বেশি সময় ধরে রাতের বেলা এই নৌরুটে ফেরি চলাচল বন্ধ থাকছে। তবে রাতে রোরো ঘাটসহ শিমুলিয়া প্রান্তে স্বাভাবিক অবস্থা থাকলে হয়তো শনিবার (১ আগস্ট) সকাল থেকে আবার ফেরি চলাচল করতে পারে।

এদিকে পদ্মায় তীব্র স্রোতের কারণে শিমুলিয়া ঘাট দীর্ঘ কয়েক ঘণ্টা ফেরির অপেক্ষায় থাকার পর সেখান থেকে সব গাড়ি ঢাকা ফিরে যাওয়ার নির্দেশ দেয়ায় ঘরমুখী হাজার হাজার মানুষ পড়েছেন চরম বিপাকে। স্বজনদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করা তাদের পক্ষে সম্ভব হচ্ছে না। আর পরিবহন কর্তৃপক্ষও তাদের ভাড়া ফেরত দিতে রাজি নয়। ফলে টাকা খরচ করে ঘাটে দীর্ঘক্ষণ বসে থেকে ঈদ না করেই তাদের ঢাকায় ফিরতে হচ্ছে।

আগামীনিউজ/এমজামান

 

Dr. Neem